আবারও তাপমাত্রা বাড়ার খবর দিলো আবহাওয়া অফিস

ছবি- সংগৃহীত।

আবারও দেশের তাপমাত্রা বাড়ার কথা জানিয়েছে আবহাওয়া অধিদফতর। সোমবার (২৪ এপ্রিল) আবহাওয়াবিদ হাফিজুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞতিতে এ তথ্য জানানো হয়েছে।

সিনপটিক অবস্থা-লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ হতে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিরাজমান রয়েছে। আগামী তিনদিন পর্যন্ত দেশের তাপমাত্রা বাড়বে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে তাপমাত্রা বৃদ্ধি অব্যাহত থাকবে। আগামী ২৪ ঘণ্টায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়বে, যা আগামী তিনদিনে অর্থাৎ ৭২ ঘণ্টায় আরও বাড়বে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে।

আরো পড়ুন :
> রাঙ্গুনিয়ায় আগুনে ভস্মীভূত ঘর পাকা করে দেয়ার প্রতিশ্রুতি দিলেন জসিম তালুকদার
> পাইকগাছায় প্রতিপক্ষের হামলায় নারীসহ ৮ জন রক্তাক্ত জখম

সবশেষ ২৪ ঘণ্টায় সিলেট জেলায় সর্বোচ্চ ৫৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। রোববার সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১৭.৪ ডিগ্রি সেলসিয়াস। সবশেষ রেকর্ড করা সর্বোচ্চ তাপমাত্রা হচ্ছে সন্দ্বীপে ৩৪.৫ ডিগ্রি সেলসিয়াস।

সূত্র- সময় নিউজ।

এপ্রিল ২৪, ২০২৩ at ১৬:২১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/সুরা