সুনামগঞ্জের ৩ উপজেলায় বজ্রপাতে ৬ জনের মৃত্যু

ছবি- সংগৃহীত।

সুনামগঞ্জের ৩ উপজেলায় বজ্রপাতে ৬ জনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন আরও দুইজন। রোববার বেলা ১১টার দিকে জেলার তাহিরপুর, দোয়ারা বাজার ও ছাতকে এই হতাহতের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা যায়, নিহত ও আহতরা সবাই হাওরে ধান কাটছিলেন। নিহতদের মধ্যে তিনজন ছাতক, দুইজন দোয়ারাবাজার ও একজন তাহিরপুর উপজেলার।

দোয়ারাবাজার উপজেলার লক্ষ্মীপুর এলাকার চৌদ্দকুড়ি হাওর ও কালাদেউরা হাওরে ধান কাটার সময় বজ্রপাতে আরো দুই কৃষকের মৃত্যুর ঘটনা ঘটে। নিহত কৃষকরা হলেন দোয়ারাবাজার উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের রণভূমি গ্রামের কৃষক তারা মিয়া ও মিলন মিয়া।

দোয়ারাবাজার থানার ওসি দেব দুলাল ধর জানান, হাওরে ধান কাটতে গিয়ে তাদের মৃত্যু হয়। নিহতরা হলেন, ছাতক উপজেলার জাউয়াবাজার ইউনিয়নের পশ্চিম দেবেরগাঁও গ্রামের মহিম মিয়া (১৮), পশ্চিম বড়কাপন গ্রামের আরশ আলী (৫৮), চরমহল্লা ইউনিয়নের চরদুর্লব গ্রামের আবদুস সামাদ (২৫), দোয়ারাবাজার উপজেলার লক্ষীপুর ইউনিয়নের রনভূমি গ্রামের তারা মিয়া (৩০), ফতেপুর গ্রামের মিলন মিয়া (১৪), তাহিরপুর উপজেলার বড়দল দক্ষিণ ইউনিয়নের কুকুরকান্দি গ্রামের শিক্ষার্থী রমজান আলী (১৬)।

একই সময়ে বজ্রপাতে তাহিরপুরে মুকিদ মিয়া (২৫) ও দোয়ারাবাজারে নিজাম উদ্দিন (৩০) নামে আরও দু’জন আহত হয়েছেন। তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ ইফতেখার জানান, বজ্রপাতে একজন কৃষক নিহত ও একজন আহত হয়েছেন। নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

আরো পড়ুন :
> ঈদের ছুটি শেষে আর কর্মস্থলে ফেরা হলো না ইকবাল হোসেনের

জেলা পুলিশ সুপার মো. এহসান শাহ্ জেলার তিন উপজেলায় বজ্রপাতের ঘটনায় ৬জনের মৃত্যু ও দুজন আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী জানিয়েছেন, নিহত ৬ জনের দাফনের জন্য উপজেলা প্রশাসন আর্থিক সহযোগিতা করছে এবং আহতদের চিকিৎসার খোঁজ খবর নেয়া হচ্ছে।

এপ্রিল ২৩, ২০২৩ at ১৬:৪১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সকা/সুরা