যশোর ঈদ আনন্দে মেতেছে

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে যশোরে পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত হয়েছে। মাসব্যাপী সিয়াম সাধনার পর ঈদ আনন্দে মেতেছে পুরো সারাদেশের সাথে যশেরও। ঈদুল ফিতরের নামাজ আদায়ের মধ্য দিয়ে শুরু হয় এই আনন্দ। ছোট-বড় সবাই একে অন্যের সঙ্গে কোলাকুলি করে ঈদ আনন্দ ভাগাভাগি করে নেন। আত্মীয়-স্বজনদের খোঁজ-খবর নেওয়ার মাধ্যমে ছড়িয়ে দেওয়া হয় সৌহার্দ্য ও সম্প্রীতির বার্তা।

যশোরে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৮ টায় কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। সেখানে নামায আদায় করেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, মেয়র বীরমুক্তিযোদ্ধা হয়দার গনি খান পলাশ, অতিরিক্ত জেলা প্রশাসক রফিকুল হাসান, পৌরসভার প্রধান নির্বাহী কেএম আবু নওশাদসহ শহরের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

পবিত্র ঈদুল ফিতরের নামায আদায় করতে দলে দলে মুসল্লিরা ঈদগাহে প্রবেশ করেন। শনিবার শহরের বিভিন্ন এলাকা ঘুরে এমন দৃশ্য দেখা গেছে। ঈদুল ফিতরের নামাজ ও মুসলিমদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব উদযাপন নির্বিঘ্ন করতে ঈদগাহ মাঠ ঘিরে নিরাপত্তা ব্যবস্থা নেয় প্রশাসন। ঈদগাহ ও এর আশপাশের এলাকা মুসল্লিদের পদচারণায় মুখর হয়ে ওঠে।

প্রচন্ড দাবাদাহও হার মেনেছে যশোরের মানুষের কাছে। বিকাল থেকেই শহরের বিনোদন কেন্দ্র গুলোতে উপছে পড়া ভিড় লক্ষ করা গেছে। পরিবার পরিজন নিয়ে ছুটছেন আইচক্রীম, ফোঁসকা,সহ ফাস্টফুডের দোকান গুলোতে।