লালপুর বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

নাটোরের লালপুরে অনাবৃষ্টি ও দাবদাহ হতে মুক্তি পেতে তাওবায় সালাত ইস্তিসকার নামাজ আদায় করা হয়েছে। বুধবার (১৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে লালপুর বাজার মসজিদের আয়োজনে লালপুর শ্রী সুন্দরী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে খোলা আকাশের নিচে এই নামাজ অনুষ্ঠিত হয়।

নামাজে সাধারণ মানুষের পাশাপাশি কৃষক, আইনজীবী, চিকিৎসক, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার শত শত মানুষ অংশ নেন। নামাজের ইমামতি ও খুতবা পাঠ করেন রওজাতুস সুন্নাহ কওমি মাদ্রাসার মুহতামিম জিয়াউর রহমান। মোনাজাত পরিচালনা করেন লালপুর বাজার জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মুফতি সাজ্জাদুর রহমান । এ সময় বক্তব্য রাখেন সালেহা বেগম মহিলা কওমি মাদ্রাসার মুহতামিম মাওলানা আরিফুল ইসলাম। নামাজ শেষে মোনাজাতে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করা হয়। একই সঙ্গে চোখের পানি ফেলে বৃষ্টির জন্য দোয়া করেন মুসল্লিরা ।

আরো পড়ুন :
> ভোলার শশীভূষণে ৩১০ পিচ ইয়াবাসহ মাদক সম্রাট লিটন আটক
> টঙ্গীতে ভূমিদস্যুর বিরুদ্ধে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন

আয়োজকরা বলেন, বৈশাখের তীব্র খরায় ঘরে-বাইরে কোথাও ছিটেফোঁটা স্বস্তি নেই । একটু বৃষ্টির জন্য হাহাকার পড়ে গেছে এই অঞ্চলে । শ্রমজীবী মানুষ রোদে বেশিক্ষণ কাজ করতে পারছেন না । এমন পরিস্থিতিতে মহান আল্লাহর দরবারে একটু প্রশান্তির বৃষ্টি চেয়েছি । আল্লাহ আমাদের কবুল করে অনাবৃষ্টি দূর করে জমিনকে শীতল করার জন্য প্রার্থনা জানিয়েছেন তারা । দীর্ঘ দাবদাহের কারণে মহান আল্লাহর রহমতের বৃষ্টি কামনায় ইস্তিসকার নামাজের অংশগ্রহনের জন্য এলাকায় মাইকিং করে ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচারণা চালানো হয় । এর আগে মঙ্গলবার লালপুর উপজেলার মোহরকায় ডিগ্রী কলেজ মাঠে ভিলেজ ফাউন্ডেশনের আয়োজনে বৃষ্টি কামনা করে নামাজ অনুষ্ঠিত হয়েছে ।

এপ্রিল ১৮, ২০২৩ at ১২:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোআরটু/ ইর