টঙ্গীতে ভূমিদস্যুর বিরুদ্ধে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন

গাজীপুর মহানগরীর টঙ্গী পশ্চিম থানাধীন দেওরা এলাকায় একটি হতদরিদ্র অসহায় পরিবার তাদের পৈত্রিক ও ক্রয়কৃত সম্পত্তিতে বসতভিটা করে দীর্ঘদিন যাবত বসবাস করে আসছেন । গতকাল সকাল ১১টায় ৪৯নং ওয়ার্ড বায়তুল ফালায় মসজিদ মার্কেটের ২য় তলায় এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

কিছুদিন পূর্বে বাড়ীর ঘর মেরামত করতে গেলে স্থানীয় ভূমিদস্যু শরীফ গংরা ভুক্তভোগী ইউনুস আলীর পরিবারের উপর নির্মম নির্যাতন শুরু করে । ভূমি দস্যুরা ইউনুছ কে বসতভিটা ছেড়ে যেতে হবে হুমকি দিয়ে আসছে । নতুবা তাদেরকে টাকা পয়সা দিতে হবে এমন ঘটনাকে কেন্দ্র করে ভুক্তভোগী ইউনুস আলী টঙ্গী পশ্চিম থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন । অভিযোগের পরিপ্রেক্ষিতে কোন সমাধান না পেয়ে ভুক্তভোগী ইউনুস আলী গাজীপুর মহানগর মুখ্য হাকিম আদালতে একটি লিখিত পিটিশন মোকদ্দমা দায়ের করেন ।

আরো পড়ুন :
> মতলব উত্তরে ফৈলাকান্দি সমাজকল্যান যুব সংঘ কর্তৃক অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ
> যশোরে দুই হাজার পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করলেন যুবলীগ নেতা হাজী সুমন

আদালত বিষয়টি আমলে নিয়ে ১৪৫ ধারায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে থানা পুলিশকে নির্দেশ প্রদান করেন। বর্তমানে ভুক্তভোগী পরিবার বসতভিটা ছেড়ে দিয়ে অসহায় পরিবারটি মানবেতর জীবন যাপন করছেন ।

এই ঘটনায় ভুক্তভোগী পরিবার সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানান, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। আমাদের জমির মালিকানা থাকা সত্তে¡ও আমাদেরকে বসতভিটা থেকে বের করে দেওয়া হয়েছে । আমাদের কোথাও থাকার জায়গা নেই বর্তমানে পরিবারের সদস্যদের নিয়ে অত্যন্ত বিপদগ্রস্ত হয়ে মানবেতর জীবন-যাপন করছি । তাই প্রশাসনে উদ্ধতন কর্তৃপক্ষ ও মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি । ভূমিদস্য ও সন্ত্রাসী শরিফ গং বিভিন্ন ভাবে প্রাণনাশের হুমকি ধমকি দিয়ে আসছে । এদের হাত থেকে রক্ষা পেতে আইনের সহযোগিতা কামনা করছি ।

এপ্রিল ১৮, ২০২৩ at ২০:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শেরাহা/ ইর