প্রাইভেটকার থেকে হাত–পা বাঁধা প্রবাসীকে উদ্ধার করল পুলিশ

প্রাইভেটকারের মধ্যে বাঁচাও বাঁচাও বলে চিৎকার করছিলেন মো. শরিফুল (৩০)। চিৎকারের শব্দ পেয়ে এগিয়ে আসেন পুলিশ । প্রাইভেটকারের ভেতর থেকে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করেন শরিফুলকে । সেই সঙ্গে গ্রেফতার করেন অপহরণকারী চক্রের চার সদস্যকে ।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ মোর্শেদ আলম বলেন মঙ্গলবার (১৮ এপ্রিল) রাত ১ টায় এ তথ্য নিশ্চিত করেছেন ।

আরো পড়ুন :
> ঈদে ২৯১ কিলোমিটার বাইসাইকেল চালিয়ে বাড়ি ফেরা
> শার্শায় এসএসসি পরীক্ষার প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

এর আগে দিয়াবাড়ির বৃন্দাবনে মেট্রোরেলের তিন নম্বর স্টেশনের নিচ থেকে ভুক্তভোগী প্রবাসীকে উদ্ধার করেন তুরাগ থানা-পুলিশ । উদ্ধার হওয়া ওই প্রবাসী চাঁদপুর জেলার হাইমচর উপজেলার দমিবন আলগা গ্রামের মৃত নুর ইসলামের ছেলে ।

গ্রেপ্তার চারজন হলেন— আবু সাঈদ (২৮), সুবেদ (২৬), ফিরোজ আশরাফ হিমু (২৭) এবং তামিম (২৪)। গ্রেপ্তারকৃত ছিনতাইকারীরা মিরপুরের বাসিন্দা বলে জানিয়েছে থানা-পুলিশ ।

এ সময় ছিনতাইয়ের কাজে ব্যবহৃত ঢাকা মেট্রো গ ১৪-৬২৭৯ নম্বরের প্রাইভেটকার জব্দ করা হয় । এ ছাড়া লোহার রড, হাতুড়ি, কালো চশমাসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে বলে জানিয়েছে তুরাগ থানা পুলিশ ।

এ বিষয়ে উত্তরা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. রাইসুল ইসলাম বলেন, ‘হাত পা বাঁধা অবস্থায় প্রবাসীকে উদ্ধার ও চার ছিনতাইকারীকে গ্রেপ্তারের ঘটনায় আগামীকাল (বুধবার) সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে। এখন কিছুই বলা সম্ভব না ।’

তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মওদুত হাওলাদার বলেন আগামীকাল এ বিষয়ে কথাহবে ।

ঘটনার বর্ণনায় উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ মোর্শেদ বলেন, ঐ মালয়েশিয়া প্রবাসী বাসা থেকে বের হলে মিরপুরের কালশী থেকে তাঁকে ছিনতাইকারীরা গাড়িতে উঠিয়েছে । গাড়িতে তুলে তাঁর সঙ্গে থাকা পাঁচ হাজারের মতো টাকা ছিনিয়ে নেয় । পরে হাত-পা বেঁধে আরও দেড় লাখ টাকা দাবি করে । সেই সঙ্গে প্রবাসীর বিভিন্ন আত্মীয়স্বজনের কাছ থেকে টাকা এনে দেওয়ার জন্য বিভিন্নভাবে চাপ দিচ্ছিল তারা ।

ডিসি মোর্শেদ আলম আরও বলেন, ‘ওই প্রাইভেটকারটি মেট্রোরেলের নিচ দিয়ে যাওয়ার সময় আমাদের পুলিশের চেকপোস্টে কর্তব্যরত সদস্যরা সন্দেহ করে । ঐ সময় প্রাইভেটকারের ভেতর থেকে বাঁচাও বাঁচাও বলে চিৎকারের আওয়াজ পাওয়া যাচ্ছিল । তখন পুলিশ প্রাইভেটকারটিকে চ্যালেঞ্জ করে থানায় নিয়ে যায় । এ ঘটনায় তুরাগ থানায় একটি মামলাও হয়েছে ।

অন্য এক প্রশ্নের জবাবে ডিসি মোর্শেদ আলম বলেন, যাত্রী বেশে গাড়িতে তুলে আটকিয়ে চোখ বেঁধে সবকিছু লুটে নিয়ে যেত এ চক্রটি । এরা একটি সংঘবদ্ধ চক্র । চক্রটি ঢাকার বিভিন্ন জায়গায় একাধিক ঘটনা ঘটিয়েছেন ।

এপ্রিল ১৮, ২০২৩ at ১১:২৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোরইমি/ ইর