জনগণের ভালোবাসায় আমাকে স্বপ্নের স্মার্ট নগরী গড়ার সুযোগ দিবে – আব্দুল্লাহ আল মামুন মন্ডল

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আগামী ২৫ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন । গাজীপুরের স্থানীয় জনগণ ও নেতাকর্মীদের অনুরোধে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হয়ে মাঠে থাকবেন বলে জানিয়েছেন আব্দুল্লাহ আল মামুন মন্ডল । এই নির্বাচনে অংশ নিতে ইতোমধ্যে তিনি প্রচারণা চালাতে শুরু করেছেন । নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন এড, আজমত উল্লাহ খান। তবে মাঠ পর্যায়ে সাধারণ মানুষের পাশে থেকে প্রচারণা চালিয়ে যাচ্ছেন মামুন মন্ডল ।
গত ৫ বছর আগে থেকেই মেয়র নির্বাচন করবেন বলে ঘোষণা ও প্রচার প্রচরণা চালিয়ে আসছেন মামুন মন্ডল। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য ও গাজীপুর সিটি করপোরেশনের একাধিকবার স্বর্ণ বিজয়ী কাউন্সিলর।

আরো পড়ুন :
> দৈনিক সকালের সময়ের উত্তরায় ইফতার ও দোয়ার আয়োজন
> উলিপুরে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে কিশোরের মৃত্যু

ইতিমধ্যে স্বতন্ত্র থেকে মামুন মন্ডল নিজেকে মেয়র প্রার্থী ঘোষণা করে নির্বাচনী প্রচারণা শুরু করেছে । সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুক, টুইটারসহ বিভিন্ন মাধ্যমে গাজীপুরের বিভিন্ন এলাকা থেকে প্রচারণা চালাচ্ছেন মামুন মন্ডলের সমর্থকরা । মহানগরীর বিভিন্ন এলাকায় তার শতশত কর্মী তার পক্ষে প্রচরণায় অংশ নিচ্ছেন । এছাড়াও নগরীর বিভিন্ন জায়গায় সমর্থকরা নিজ উদ্যোগে ব্যানার ফেস্টুন, পোস্টার লাগিয়ে রেখেছেন সমর্থকরা ।

গাজীপুর মহানগরীর বিভিন্ন ওয়ার্ডের স্থানীয় এলাবাসীর সাথে কথা বললে তারা জানায়, মামুন মন্ডল জনগণের বন্ধু। ন্যায় ও ইনসাফের মাধ্যমে সবসময় কাজ করেন। আমরা চাই তিনি মেয়র নির্বাচিত হয়ে সাধারণ মানুষের পাশে থাকুক । তিনি আওয়ামী লীগের দুঃসময়ে মাঠে থেকেছেন । আমরা আশাবাদি ইনশাআল্লাহ মামুন মন্ডলের বিজয় আসবে ।

প্রসঙ্গত, দেশের সর্ববৃহৎ গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনে এবার ভোটার সংখ্যা ১১ লাখ ৮৪ হাজার ৩৬৩ জন । তফসিল অনুযায়ী গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৫ মে ।
মামুন মন্ডল তার নির্বাচনী ইশতেহার এ বলেন, আমি মেয়র হলে, নগরের প্রত্যেক অঞ্চল এলাকায় একটি করে গণকবরস্থান, একটি করে খেলার মাঠ, একটি করে পার্ক নির্মাণ করার চেষ্টা করবো । নারী ও পোশাক শ্রমিকসহ সব পেশাজীবী ও শ্রেণি পেশার মানুষদের রাতে রাস্তায় চলাচলের জন্য পর্যাপ্ত সড়কবাতির ব্যবস্থা করা। মসজিদের খতিব, ইমাম, মোয়াজ্জিন, কওমী মাদরাসা, এবতেদায়ী মাদরাসা, দাখিল, আলীম, ফাজিল, কামিল মাদরাসা, প্রাথমিক বিদ্যালয়, কিন্ডারগার্টেন স্কুল, হাই স্কুল, ল’ কলেজ, নার্সিং কলেজ, কারিগরি স্কুল ও কলেজ, মেডিকেল কলেজ, প্রকৌশলী বিশ্ববিদ্যালয়, কৃষি বিশ্ববিদ্যালয় ও অন্যান্য বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের জন্য একটি আধুনিক স্মার্ট মিলনায়তন, কম্পিউটার ল্যাব ও লাইব্রেরী এবং রিসার্চ সেন্টারের প্রতিষ্ঠা করা ।

মামুন মন্ডল বলেন, আমি বাল্যকাল থেকে জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে আওয়ামী রাজনীতির সাথে যুক্ত আছি, থাকবো । আমি স্বপ্ন দেখি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ । সেই স্বপ্ন বাস্তবায়নের ধারায় গাজীপুর কে স্মার্ট নগরী হিসেবে রুপ দিতে ও জনগণের সেবা করার কল্পে মাঠে থাকবো । চেয়ারে বসার জন্য নয় জনগনের চাওয়ায় নির্বাচনে মাঠে নেমেছি জনগণের সেবা করার জন্য। জনকল্যাণ মূলক কাজে ২০১৯ সালে এবং শ্রেষ্ঠ কাউন্সিলর হিসেবে ২০২০ ও ২০২২ সালে স্বর্ণপদক পেয়েছি । এলাকাবাসীর জন্য বিভিন্ন জনকল্যাণ মূলক কাজে অংশগ্রহণ ও সহযোগিতা করার কারণে আশা করছি এবারের গাজীপুর সিটি নির্বাচনে আমাকে নৌকা প্রতীক দিয়ে মেয়র হিসাবে নির্বাচন করার সুযোগ দেবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ।

তিনি আরও বলেন, আমার লক্ষ্য নাগরিক সেবা নিশ্চিত করে এই সিটি করপোরেশনকে স্মার্ট নগর হিসেবে গড়ে তোলা। একই সঙ্গে সবার জন্য শিক্ষা নিশ্চিত করা, শ্রমিকদের ন্যায্য দাবি-দাওয়া আদায় এবং শিল্প মালিকদের সুযোগ-সুবিধা প্রদান এবং চাঁদাবাজী ও হয়রানী মুক্ত পরিবেশে ব্যবসায়ীদের জন্য হালাল ও বৈধ ব্যবসার মাধ্যমে এই নগরী গড়ে তোলার কাজ করে যাওয়া । তাই সকলের দোয়া ও সমর্থন কামনা করছি যতদিন বেচে আছি মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখবো ।

এপ্রিল ১৮, ২০২৩ at ১৯:৩৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শেরাহা/ ইর