ইবির নিজস্ব ভর্তি প্রক্রিয়া বাতিল, গুচ্ছে যাওয়ার সিদ্ধান্ত

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় নিজস্ব পদ্ধতিতে প্রকাশিত ভর্তি বিজ্ঞপ্তি তিনদিন পর প্রত্যাহার করে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন । আজ সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ.এম আলী হাসান ।

তিনি বলেন, গত ১৩ এপ্রিল প্রকাশিত বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পদ্ধতিতে ২০২২-২৩ শিক্ষাবর্ষের জন্য ভর্তি বিজ্ঞপ্তি কেন্দ্রীয় ভর্তি কমিটির সিদ্ধান্ত অনুযায়ী প্রত্যাহার করা হয়েছে ।

আরো পড়ুন :
> উলিপুরে ‘স্কেটিং সু’ না পেয়ে আত্মহত্যা করলেন কিশোর
> কম খরচে প্লাস্টিক বোতলেই পরিশোধন হবে বিষাক্ত টেক্সটাইল ডাই ও ভারী ধাতু

এর আগে গত শনিবার ২০২২-২৩ শিক্ষাবর্ষে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা কার্যক্রম সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয়গুলোকে নির্দেশ দেয় রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ । নির্দেশ পেয়ে গতকাল রবিবার জরুরী মিটিং করে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি । মিটিংয়ে সকলের সম্মতিতে গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে বলে সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ।

পরে বিষয়টি উপস্থাপন হয় কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায়। সভায় সর্বসম্মতিক্রমে রাষ্ট্রপতি নির্দেশ মোতাবেক গুচ্ছে যাওয়ার সিদ্ধান্ত হয় । সভায় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সহউপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়াসহ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, ডিন, প্রক্টর ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ.এম. আলী হাসান প্রমুখ ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর হোসেন বলেন, রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয় আচার্য । তাঁর আদেশ অমান্য করা যাবে না । আমরা তাঁর আদেশকে সম্মান করে গুচ্ছতে থাকার সিদ্ধান্ত নিয়েছি ।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, আলাদা পরীক্ষা নেওয়ার সকল প্রক্রিয়া শেষ করার পরই, মহামান্য রাষ্ট্রপতির পক্ষ থেকে প্রজ্ঞাপন দেওয়া হয়েছে । এজন্যই ভর্তি বিজ্ঞপ্তি প্রত্যাহার করা হয়েছে । আমাদের গুচ্ছে অংশ নিয়েই ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে । প্রজ্ঞাপনের বাইরে যাওয়ার সুযোগ নেই ।

এপ্রিল ১৭, ২০২৩ at ২১:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নাহো/ ইর