নিজাম উদ্দিন ফাউন্ডেশনের ইফতারে শিশুরা মাটিতে আর চেয়ারে অতিথিরা

ঝালকাঠির নলছিটিতে “নিজাম গ্রুপ অব কোম্পানী” নামক একটি ব্যবসা প্রতিষ্ঠানের আয়োজনে ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠানকে কেন্দ্র করে এলাকায় বেশ সমালোচনার সৃষ্টি হয়েছে।

অনুষ্ঠানে শিশু শিক্ষার্থীদের মেঝেতে আর আমন্ত্রিত অতিথিদের টেবিল চেয়ারে বসিয়ে ইফতার খাওয়ানো হয়। যা পুরো এলাকায় সমালোচনার সৃষ্টি হয়েছে। শিশুদের বেলায় কেনো এই বৈষম্য তা নিয়ে ক্ষোভ জানিয়েছেন অনেকে।

আরো পড়ুন :
> ভূঞাপুরে কলেজে নিয়োগ ছাড়াই বেতন তুলছেন লাইব্রেরিয়ান
>আশুলিয়ায় ঘরে ঢুকে প্যারালাইজড রোগীকে হত্যা

রোববার নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়নের “নিজাম উদ্দিন ফাউন্ডেশন কমপ্লেক্স” নামক একটি প্রতিষ্ঠানে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ঐ অনুষ্ঠানে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মো. নিজাম উদ্দিন মৃধা নিজেও উপস্থিত ছিলেন।

আয়োজকদের পক্ষ থেকে আমন্ত্রন জানানো  নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান, দপদপিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছোহরাব হোসেন বাবুল মৃধা, উপজেলা যুবলীগ নেতা মামুন তালুকদারসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। ইফতার অনুষ্ঠান প্রাঙ্গনে সকলের জন্য টেবিল চেয়ার রাখা হলেও বৈষম্য ছিলো শুধু শিশু শিক্ষার্থীদের বেলায়। ইফতার অনুষ্ঠানে প্রায় চল্লিশজনের অধিক শিশুকে মেঝেতে বসানো হয়েছে।

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ব্যপক  নিন্দার ঝড় উঠেছে। সেখানে সাধারন মানুষ, সেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ এবং গনমাধ্যম কর্মিরাও নিজ নিজ ক্ষোভ প্রকাশ করেছে। এমন বৈষম্যকে লজ্জাকর, নষ্ট সমাজ ব্যবস্থা, স্বজনপ্রীতিসহ অনেক ধরনের মন্তব্য করেছেন তারা।

শিশুদের নিয়ে বৈষম্য সৃষ্টিকারী আয়োজক প্রতিষ্ঠানের প্রধান নিজাম উদ্দিন মৃধার কাছ থেকে এবিষয়ে কোনো সদুত্তর পাওয়া যায়নি। তার ব্যবহৃত মুঠোফোনের হোয়ার্টসঅ্যাপ নম্বরে বার্তা পাঠালে ঐ বার্তাটি দেখেও তিনি নিরব ছিলেন।

তবে তার পক্ষে সাইফুল ইসলাম নামে কোম্পানীর একজন ব্যক্তি জানান,  ‘অতিথিদের জন্য আলাদা আয়োজন ছিলোনা। অনুষ্ঠানে আমন্ত্রিতদের আসন সংখ্যার চেয়ে লোক বেশি হওয়ায় রোজাদার এবং বয়স্কদের চেয়ারে বসানো হইছে।

এপ্রিল ১৭, ২০২৩ at ১৫:৪৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোনাহাঈ/ ইর