তালতলীতে সোয়া ৬ লক্ষ রেনু পোনা জব্দ

বরগুনার তালতলী উপজেলা সদরের বটতলা নামক স্থান থেকে ৩১টি ড্রাম ভর্তি করে পিকআপে পাচারের সময় সরকার নিষিদ্ধ সোয়া ৬ লক্ষ রেনুপোনা জব্দ করে । রবিবার ভোরে তালতলীর কোস্টগার্ডের সদস্যরা এ পোনা জব্দ করে । পরে পোনাগুলো বঙ্গোপসাগরের মোহনায় অবমুক্ত করা হয়েছে ।

আরো পড়ুন :
> যশোরে প্রবাসীর খুন ঘটনায় স্ত্রীর কথিত সেই প্রেমিক ফারাবি আটক
> বিরামপুরে সড়ক দূর্ঘটনায় দুই চালক নিহত, আহত ১২

জানা গেছে, বঙ্গোপসাগর ও সাগরের মোহনায় সরকার নিষিদ্ধ মশারি জালের মাধ্যমে রেনু পোন আহরন করে গোপনে সোনাকাটা ইউনিয়নের ছোট আমখোলা গ্রামের রিপন ফকির, নিশানবাড়িয়া ইউনিয়নের ম্যানিপাড়া গ্রামের বশির হাওলাদার ও ছোটবগী গ্রামের ছাতনপাড়া এলাকার সোহরাব হোসেন দেশের বিভিন্ন জায়গায় পাচার করে বিক্রি করছে । রবিবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে তালতলীর সখিনা কোস্টগার্ডের কন্টিজেন্ট লিডার মো. আলমগীর হোসেন এর নেতৃত্বে শহরের বটতলা নামক স্থানে একটি পিকআপে অভিযান পরিচালনা করে ৩১টি ড্রাম থেকে ৬ লক্ষ ২০ হাজার রেনু পোনা জব্দ করে । এসময় পাচারকারীরা পলাতক ছিল । পরে তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত আনোয়ার তুম্পার নির্দেশে জব্দ করা রেনু পোনা মৎস্য অফিসের সহযোগিতায় বঙ্গোপসাগরের মোহনায় অবমুক্ত করা হয় ।

সখিনা কোস্টগার্ডের কন্টিজেন্ট লিডার মো. আলমগীর হোসেন বলেন, জব্দ করা পোনা বঙ্গোপসাগরের মোহনায় অবমুক্ত করা হয়েছে। এবং মুচলেকা রেখে পিকআপ চালকে ছেড়ে দেওয়া হয়েছে ।

এপ্রিল ১৬, ২০২৩ at ১৪:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মির/ইর