ঝিকরগাছায় একদিনে পাগলা কুকুরের কামড়ে আহত ১১জন

যশোরের ঝিকরগাছায় পাগলা কুকুরের উপদ্রপ বেড়েছে ব্যাপক হারে। একদিনে পাগলা কুকুরের কামড়ে আহত হয়েছে ১১ জন। আতংকিত হয়ে পড়েছে এলাকার মানুষ।ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, বুধবার বিভিন্ন সময়ে উপজেলার বিভিন্ন গ্রামের পাগলা কুকুরের কামড়ে ১১ জন আহত হয়েছে। এর মধ্যে ৪ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে রেফার করা হয়েছে।

বাকী ৮জনকে ঝিকরগাছা থেকে চিকিৎসা প্রদান করা হয়েছে। আহতরা হলো-নির্বাসখোলা ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের তোফাজ্জেল হোসেন তপা (৭০), ইয়ানুর রহমান (২৬) ও আখি খাতুন (১৫), দিঘড়ী গ্রামের সিরাজুল ইসলাম (৬৫), হাজিরবাগ ইউনিয়নের সোনাকুড় গ্রামের সুরাইয়া জাহান (২০), মরিয়ম বিবি (৬১) ও হাজিরবাগ গ্রামের মেজবাহ হোসেন (১০), শংকরপুর ইউনিয়নের ছোট পোদাউলিয়া গ্রামের শাহিদুজ্জামান (৬১) ও শাহিদা খাতুন (৬৭), রাজবাড়িয়া গ্রামের আব্দুস সাত্তার (৬০) এবং বাঁকড়া ইউনিয়নের বাঁকড়া গ্রামের জাকির হোসেন (৫২)।

আরো পড়ুন :
> নওগাঁয় এলপি গ্যাস পরিবেশক সমিতির সভা ও ইফতার মাহফিল
> ফরিদপুর চিনিকলে আখচাষীদের সাথে মতবিনিময় সভা

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রশিদুল আলম জানান, পাগলা কুকুরের কামড়ে আহত অধিকাংশই ক্যাটাগরি-৩ বাইট অর্থ্যাৎ মাংস সহ কামড়ে নিয়েছে। সবাইকে ঝিকরগাছা হসপিটাল থেকে র‌্যাবিস ভ্যাক্সিন ও র‌্যাবিস আইজি ইঞ্জেকশন প্রদান করা হয়েছে।

এদিকে একদিনে পাগলা কুকুরের কামড়ে অনেক মানুষ আহত হওয়ায় আতংক ছড়িয়ে পড়েছে এলাকায়। শিশুদের বাইরে বের হতে দিচ্ছে না অভিভাবকরা। গ্রামের মানুষ পাগলা কুকুর মারার জন্য বরে হলেও সেটা মারতে পারেনি বলে জানা গেছে। নিশ্চিন্তপুর গ্রামের ছফুরা বেগম জানায়, সকাল সাড়ে ৭টার দিকে পাগলা কুকুরের আক্রমণের শিকার হয় বৃদ্ধ তোফাজ্জেল হোসেন তপা। তার পায়ে কামড় দিলে সে মাটিতে লুটিয়ে পড়ে। তখন তার সারা শরীরের পাগলা কুকুরে কামড় দিয়ে মারাতœক আহত করেছে।

মার্চ ১২, ২০২৩ at ১৯:৪০:০০(GMT+06)
দেশদর্পণ/আক/এআ/মমেহা