জাপান যাচ্ছেন ২৫ এপ্রিল প্রধানমন্ত্রী

চারদিনের সফরে আগামী ২৫ এপ্রিল জাপান যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । মঙ্গলবার (১১ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয়ের ফেসবুক পেজ থেকে এ তথ্য জানানো হয়েছে ।

এতে জানানো হয়, জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা আমন্ত্রণে ২৫ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত জাপান সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । সফরে সরকারপ্রধানকে জাপানের সম্রাট অভ্যর্থনা জানাবেন । দেশটি সফরকালে শেখ হাসিনা জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার সঙ্গে একটি শীর্ষ বৈঠকে মিলিত হবেন । জাপানের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যার সম্মানে একটি কাজের নৈশভোজের আয়োজন করবেন ।

আরও পড়ুন :
> প্রবাসে সড়ক দুর্ঘটনায় নিহত লিটনের বাড়িতে ছুটে গেলেন উপজেলা চেয়ারম্যান
> চকবাজারের গোডাউনে আগুন নিয়ন্ত্রণে ৬ ইউনিট

জাপান সফরে প্রধানমন্ত্রী বিনিয়োগবিষয়ক এক শীর্ষ সম্মেলন, কয়েকটি দ্বিপাক্ষিক বৈঠক এবং বাংলাদেশ সম্প্রদায়ের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে । প্রধানমন্ত্রী কয়েকজন জাপানি নাগরিকের হাতে ফ্রেন্ডস অব লিবারেশন ওয়ার সম্মাননা তুলে দেবেন ।

পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, সরকারপ্রধানের জাপান সফরে দেশটির সঙ্গে বেশ কয়েকটি সহযোগিতা স্মারক স্বাক্ষরিত হবে বলে আশা করা হচ্ছে । এ সফরের মধ্য দিয়ে দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে বলেও আশা করা হচ্ছে ।

গত বছরের নভেম্বরের শেষের দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফর করার কথা ছিল । কিন্তু শেষ সময়ে সফরটি স্থগিত করা হয় ।

এবার ষষ্ঠবারের মতো জাপান সফর করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । ১৯৯৭ সালে প্রথম জাপান সফর করেন তিনি । এরপর ২০১০, ২০১৪, ২০১৬ এবং সবশেষ ২০১৯ সালে টোকিও সফর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

এপ্রিল ১১, ২০২৩ at ১৩:০৬:০০ (GMT+06)
দেশদর্পণ/ আক/দেপ্র/ ইর