ঈদের ছুটি বাড়ল একদিন

আসন্ন পবিত্র ঈদুল ফিতরের ছুটি আরও একদিন বাড়ানো হয়েছে । ঈদযাত্রার সুবিধার্থে ২০ এপ্রিল নির্বাহী আদেশে এ সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে ।

সোমবার (১০ এপ্রিল) জাতীয় সংসদ ভবনে মন্ত্রিপরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে এই ছুটির অনুমোদন দেওয়া হয় ।  তিনি বলেন, সুখবর হলো ২০ তারিখ সরকারি ছুটি হিসেবে থাকবে। মানুষের ভ্রমণ যেন স্মুথ হয় ।

আরো পড়ুন :
> কলেজছাত্রীর প্রেমের ফাঁদ গ্রেপ্তার ৩
> প্রথম আলো গণতন্ত্র ও দেশের মানুষের শত্রু প্রধানমন্ত্রী

এবার ঈদে তিন দিনের সরকারি ছুটির দু’দিনই যাচ্ছিল সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবারের মধ্যে । ২৪ মার্চ শুক্রবার রমজান শুরু হয় । এবার রমজান মাস ২৯ দিন ধরে ২২ এপ্রিল শনিবার ঈদুল ফিতরের তারিখ নির্ধারণ করে ছুটির তালিকা তৈরি করেছিল সরকার ।

সে ক্ষেত্রে ২১ থেকে ২৩ এপ্রিল শুক্র, শনি ও রোববার ঈদের ছুটি থাকবে । এর আগে ১৯ এপ্রিল বুধবার শবে কদরের ছুটি । তবে ঈদের ছুটি শুরুর আগে ২০ এপ্রিল বৃহস্পতিবার অফিস খোলা ছিল ।  তিনি বলেন, সুখবর হলো ২০ তারিখ সরকারি ছুটি হিসেবে থাকবে । মানুষের ভ্রভণ যেন স্মুথ হয় ।

এবার ঈদে তিন দিনের সরকারি ছুটির দুদিনই চলে যাচ্ছে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবারের মধ্যে । ২৪ মার্চ শুক্রবার রমজান শুরু হয় । এবার রমজান মাস ২৯ দিন ধরে ২২ এপ্রিল শনিবার ঈদুল ফিতরের তারিখ নির্ধারণ করে ছুটির তালিকা তৈরি করেছে সরকার ।

এ ক্ষেত্রে ২১ থেকে ২৩ এপ্রিল শুক্র, শনি ও রোববার ঈদের ছুটি থাকবে । এর আগে ১৯ এপ্রিল বুধবার শবেকদরের ছুটি । তবে ঈদের ছুটি শুরুর আগে ২০ এপ্রিল বৃহস্পতিবার অফিস খোলা ছিল, এবার এদিনও ছুটি ঘোষণা করা হলো । সে ক্ষেত্রে ১৯ থেকে ২৩ এপ্রিল পর্যন্ত টানা পাঁচ দিন ছুটি পাবেন । এর মধ্যে ২১ ও ২২ এপ্রিল পড়েছে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার ।

আর রমজান মাস ৩০ দিন হলে ঈদুল ফিতর হবে ২৩ এপ্রিল (রোববার) । সে ক্ষেত্রে ছুটি একদিন বাড়বে ।
এপ্রিল ১০, ২০২৩ at ১৫:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/ আক/দেপ্র/ ইর