প্রথম আলো গণতন্ত্র ও দেশের মানুষের শত্রু প্রধানমন্ত্রী

প্রথম আলো আওয়ামী লীগের শত্রু, প্রথম আলো গণতন্ত্রের শত্রু, দেশের মানুষের শত্রু বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

আজ সোমবার ( ১০ এপ্রিল ) জাতীয় সংসদের সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে দেয়া ভাষণে এ কথা বলেন তিনি।

আরো পড়ুন :
> দুবলার শুঁটকিতে এলো লক্ষ্যমাত্রার চেয়ে ১ কোটি ৬৭ লাখ বেশি রাজস্ব
> চলতি মাসেই মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

প্রধানমন্ত্রী বলেন, মাত্র একটা ছোট্ট শিশুর হাতে ১০ টাকা দিয়ে তাকে দিয়ে একটা মিথ্যা বলানো, শিশুর মুখ থেকে কিছু কথা বলানো । কি কথা (!) ভাত, মাছ, মাংসের স্বাধীনতা চাই । একটা ৭ বছরের শিশু তার হাতে ১০টা টাকা তুলে দেওয়া এবং তার কথা রেকর্ড করে সেটা প্রচার করা । খুবই পপুলার পত্রিকা, নাম তার প্রথম আলো কিন্তু বাস করে অন্ধকারে । প্রথম আলো আওয়ামী লীগের শত্রু, প্রথম আলো গণতন্ত্রের শত্রু, প্রথম আলো দেশের মানুষের শত্রু । আমি এটা অত্যন্ত দুঃখের সঙ্গে বলি যে এরা এই দেশে কখনোই স্থিতিশীলতা চায় না । ২০০৭ সালের যখন এমারজেন্সি হয় তখন তারা উৎফুল্ল । দুটি পত্রিকা আদা জল খেয়ে নেমে গেল, বাহবা কুড়ালো । আর তার সঙ্গে আছে একজন সুদখোর, এখন তিনি আমেরিকায় ।

প্রধানমন্ত্রী বলেন, দেশে এখন অনেকে দুর্নীতির বিরুদ্ধে কথা বলে, এখন দেখা যাচ্ছে দুর্নীতিতে সাজাপ্রাপ্ত এসব বুদ্ধিজীবী তাদের হয়ে কথা বলছে । তারা গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে দিতে চায় না । সামান্য কিছু অর্থের বিনিময়ে এরা তাদের প্রদলেহন করে । দেশে গণতান্ত্রিক ধারার বাইরে কিছু হলে তাদের লাভ, তাদের দর বাড়ে, এরা সেটাই চেষ্টা করে। এদের মুখে দুর্নীতি মানায় না ।

এপ্রিল ১০, ২০২৩ at ১৪:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/ আক/দেপ্র/ ইর