কুড়িগ্রামে ৮ বছর থেকে সাজাপ্রাপ্ত পালাতক আসামি রংপুর থেকে গ্রেফতার

কুড়িগ্রামে দীর্ঘ ৮ বছর ধরে পলাতক সাজাপ্রাপ্ত ওয়ারেন্টের আসামীকে রংপুর থেকে গ্রেফতার করেছে কুড়িগ্রাম জেলা পুলিশ । পুলিশ জানায়, আসামী মোঃ আবু হাসেম ওরফে আবুল হাসেম আলী তার ঠিকানা কচাকাটা থানার তরিরহাট ওয়ারেন্টে উল্লেখ থাকলেও সে উক্ত এলাকা থেকে বাড়ি ঘর এবং জায়গাজমি বিক্রি করে তার শ্বশুর বাড়ি নাগেশ্বরী উপজেলার নওয়াশি ইউনিয়নে চলে গিয়ে কয়লা ব্যবসা করার জন্য ব্রাক ব্যাংক ও বিভিন্ন এনজিও থেকে ঋণ নেয় । সে টাকা পরিশোধ না করে গা ঢাকা দিয়ে প্রায় ৮ বছর পলাতক থাকে এবং ছেলে-মেয়ে নিয়ে রংপুর চলে যায় । কচাকাটা থানা পুলিশের একটি চৌকস টিম আসামীকে গ্রেফতারের উদ্দেশ্যে নাগেশ্বরী এলাকায় গিয়ে গোপন সূত্রের ভিত্তিতে জানতে পারে সে আর এই ঠিকানায় থাকে না , তবে তার কন্যা রংপুরে কলেজে অধ্যায়নরত আছে ।

আরো পড়ুন :
> ভোলায় সড়ক দুর্ঘটনায় এক যুবক নিহত
> উত্তরার আলেয়া হিজড়া হজের টাকা দিলেন বঙ্গবাজারে ক্ষতিগ্রস্তদের জন্য

এই সূত্রকে ব্যবহার করে কচাকাটা থানা পুলিশ রংপুরের রোকেয়া কলেজ থেকে আসামির জন্মসনদ সংগ্রহ করে । তারপর সেই জন্ম সনদ দিয়ে জনতা ব্যাংক নাগেশ্বরী শাখা থেকে তার ব্যাংক একাউন্টের তথ্য ও এনআইডি তথ্য সংগ্রহ করে সকল তথ্য বিশ্লেষণ করে রংপুর মেট্রোপলিটনের পুলিশের সহোযোগিতায় ২ দিনের সফল অভিযান পরিচালনা করে গত ৮ এপ্রিল রংপুর মেট্রোপলিটনে তাজহাট থানা এলাকা থেকে ৮ বছর থেকে আত্মগোপনে থাকা ১ বছরের বিনাশ্রম সাজা তৎসহ ১৫ লক্ষ টাকা অর্থদন্ডপ্রাপ্ত পলাতক আসামী মো. আবু হাসেম ওরফে আবুল হাসেম আলীকে গ্রেফতার করে কচাকাটা থানা পুলিশ । কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রুহুল আমীন বলেন, নিরাপদ কুড়িগ্রামের জন্য আমাদের এই অভিযান অব্যাহত থাকবে ।

ফৌজদারি অপরাধ যেমন চুরি, ছিনতাই, মাদক, নারী নির্যাতন সহ শান্তিনবিনষ্ট কারী, উগ্রবাদ,সাইবার অপরাধের সাথে যেই জড়িত থাকুক না কেন, তাকে আইনের আওতায় আনতে বদ্ধ পরিকর টিম কুড়িগ্রাম জেলা পুলিশ ।
এপ্রিল ১০, ২০২৩ at ১২:২০:০০ (GMT+06)
দেশদর্পণ/ আক/নদা/ ইর