উত্তরার আলেয়া হিজড়া হজের টাকা দিলেন বঙ্গবাজারে ক্ষতিগ্রস্তদের জন্য

বঙ্গবাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ২০ লাখ টাকা অর্থ সহায়তা দিয়েছেন তৃতীয় লিঙ্গের মানুষরা ।

গুলিস্তানের নগর ভবনে তাদের ‘গুরু-মা’ (সর্দার) ঢাকায় সিটি করপোরেশনের প্রতিনিধির উপস্থিতিতে দোকান মালিক সভাপতি হেলাল উদ্দিনের কাছে এই অর্থ তুলে দেন ।

দেশে ছড়িয়ে-ছিটিয়ে থাকা সদস্যরা এই টাকা দিয়েছেন জানিয়ে ‘গুরু-মা’ বিউটি হাজি বলেন, আমরা সবাই মিলে এই টাকা দিছি । এখানে কেউ ১০০, ৫০, ২০০ টাকাও দিছে । আরও কয়েকজন দিবে বলেছে । এরমধ্যে আমার এক শিষ্য এক লাখ টাকা দিতে চেয়েছে ।

দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, মানবতার বিজয় হয়েছে । আমাদের ট্রান্সজেন্ডার বোনদের পক্ষ থেকে ২২ লাখ ৬ হাজার টাকা জমা দেওয়া হয়েছে ।

তারা বলেছেন, এবার তারা ঈদ করবেন না । এর মধ্যে এককভাবে একজনই ২ লাখ টাকা দিয়েছেন , তবে আমরা গুণে সেখানে ৬ হাজার টাকা বেশি পেয়েছি । ট্রান্সজেন্ডাররা মনে করছেন, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা ব্যবসা করতে পারলে তারাও টিকে থাকতে পারবেন ।

ঢাকার উত্তরার বাসিন্দা ট্রান্সজেন্ডার আলেয়া বলেন, আমি হজ করার জন্য টাকা গোছাইছিলাম । আমি যে টাকা দিচ্ছি , এই টাকা তো দোকানদের কাছ থেকে , মানুষদের কাছ থেকে নিয়েছি । আমার হজের টাকা আমি তাদের মাঝে বিলাই দিলাম । পরে যদি আবার সুযোগ হয় তাহলে হজ করব । এবার হজ করব না । আমি চাই, ব্যবসায়ীদের ছেলে – মেয়েরা ঈদের মধ্যে ডাইল-ভাত খাউক । তারাও বেঁচে থাক ।
এপ্রিল ১০, ২০২৩ at ১২:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/ আক/মোরইমি/ ইর