প্রতিদিনের চট্টগ্রামের অফিস উদ্বোধন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

অনলাইন নিউজ পোর্টাল ‘প্রতিদিনের চট্টগ্রাম’ এর নতুন কার্যালয় উদ্বোধন , প্রতিনিধিদের প্রেস কার্ড প্রদান ও নিউজ পোর্টালের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে ।

শনিবার বিকেলে নগরীর কদম মোবারক মার্কেটের ৬ষ্ঠ তলায় নতুন অফিস উদ্বোধন অভিজাত রেস্টুরেন্টের হলরুমে প্রতিনিধিদের প্রেস কার্ড প্রদান ও ইফতার মাহফিলের অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

প্রতিদিনের চট্টগ্রাম সহ-সম্পাদক ও জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক সাংবাদিক এম. মতিনের সভাপতিত্বে ও প্রতিদিনের চট্টগ্রামের নির্বাহী সম্পাদক সুজন চৌধুরীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন  বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য সাবরিনা চৌধুরী ।
আরো পড়ুন :
> যাত্রী হয়রানির অভিযোগে বেনাপোল চেকপোস্ট থেকে আনসার বাহিনী প্রত্যাহার
> নওয়াপাড়া প্রেসক্লাবের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বিশেষ অতিথি ছিলেন আনন্দ টিভির চট্টগ্রাম বিভাগীয় প্রধান মোহাম্মদ রিদোয়ান ও সামাজিক সংগঠন মায়াফুলের সভাপতি বশির আহমেদ ।

প্রধান অতিথির বক্তব্যে সাবরিনা চৌধুরী বলেন, সাংবাদিকরা হচ্ছে সমাজের দর্পণ , লিখতে গিয়ে আপনারা কাউকে ভয় পান না । সত্যের পথে কলম চালান । বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে । তাই যুব সমাজকে মাদকের কুফল সম্পর্কে জানাতে বড় ভুমিকা রাখতে পারে এ সংবাদ মাধ্যম ।

তিনি আরও বলেন , মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অংশ হিসেবে আপনারও ডিজিটাল বাংলাদেশের তাৎপর্য বহন করেন । ডিজিটাল বাংলাদেশের একটি দৃষ্টান্ত হচ্ছে ডিজিটাল গণমাধ্যম । আমি আশা করি বস্তুনিষ্ঠ তথ্য উপাত্তের মাধ্যমে সকল সত্য কথা তুলে ধরবে প্রতিদিনের চট্টগ্রাম । একইসাথে বস্তুনিষ্ঠ ও তথ্য ভিত্তিক সংবাদ পরিবেশন করে দেশ ও দেশের উন্নয়নকে বিশ্বের দরবারে তুলে ধরবেন ।

বিশেষ অতিথির বক্তব্যে আনন্দ টিভি চট্টগ্রাম বিভাগীয় প্রধান মোহাম্মদ রিদোয়ান বলেন, অতীতের সাংবাদিকতার সাথে আজকের সাংবাদিকতার বিশাল ফারাক সৃষ্টি হয়েছে। এক শ্রেণির মানুষ এই সাংবাদিকতা পেশার অপ-ব্যবহার শুরু করেছে । এটা কখনোই কাম্য নয় । এই অপ-সাংবাদিকতার বিরুদ্ধে আমাদের প্রতিরোধ ব্যবস্থা ও সোচ্চার হতে হবে । অপর বিশেষ অতিথি বশির আহমেদ বলেন , হুমকি ধমকির উর্ধ্বে গিয়ে বস্তুনিষ্ঠতার মাধ্যমে সত্য ঘটনাটা তুলে ধরতে হবে , সমাজের নানা অনিয়মের চিত্র তুলে ধরতে হবে । এসময় তিনি প্রতিদিনের চট্টগ্রামের উত্তরোত্তর সাফল্য কামনা করে বস্তুনিষ্ঠ সংবাদ তুলে ধরার আহবানও জানান ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিদিনের সহ-সম্পাদক মুজিবুল্লাহ আহাদ , সিটি রিপোর্টার মুহাম্মদ নজরুল ইসলাম উজ্জ্বল , স্বপন দাশ , মহিউদ্দিন তুষার , ফটো জার্নালিস্ট সিয়াম রায়হান সহ চট্টগ্রামের বিভিন্ন উপজেলার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন ।

এর আগে অতিথিরা ফিতা কেটে প্রতিদিনের চট্টগ্রামের নতুন অফিসের শুভ উদ্বোধন করেন ৷ সর্বশেষ দেশ ও জাতির কল্যাণে দোয়া ও মোনাজাত পাঠ করা হয় ।

এপ্রিল ০৯, ২০২৩ at ১০:৩৬:০০ (GMT+06)
দেশদর্পণ/ আক/এম/ ইর