চিলমারীতে ভূমি দস্যুদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

কুড়িগ্রেিমর চিলমারীতে ভূমি দস্যুদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ গ্যাং। শুক্রবার সকাল ১১ টায় প্রেসক্লাব চিলমারীর কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ বলেন, উপজেলার চিলমারী ইউনিয়নের শাকাহাতি মৌজার খতিয়ান নং ৪৩১ এবং ৭৯ এর মোট ১১৩ একর জমির সিএস এসএ মুলে বৈধ মালিকানা শূত্রে একই ইউনিয়নের রফিকুল ইসলাম, আব্দুল জলিল, আবুল হোসেন, বকুল মিয়া মজিদ গ্যাং এর কাছে বন্ধক এ লিজের মাধ্যমে চাষাবাদের জন্য দেয়া হয়।

তারা জমির মধ্যে চাষাবাদ করেন এবং নিয়মিত তারা আমাদের ফসলের হিস্য আমাদের নিকট বুঝিয়া দিয়া আসতেছিল। তবে গেল কিছুদিন আগে প্রধান মন্ত্রী কর্তৃক ঘোষিত প্রজ্ঞাপন দলিল যার জমি তার প্রচলিত থাকা সত্ত্বেও সংশ্লিষ্ট চিলমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী আমিনুল ইনলামের নিদ্দের্শনায় জমির প্রকৃত মালিক আব্দুল আজিজ গং দের তাদের ভুমি থেকে উচ্ছেদ করে এবং চেয়ারম্যানের সহদোর ভাই কাজী আঙ্গুর বর্তমান ইউপি সদস্য বর্গা চাষিদের অগ্রিম সুদের টাকা প্রদান পূর্বক সকল ভূট্টা ও অন্যান্য ফসল কেরে নেয়।

তাছাড়াও চেয়ারম্যান তার ক্ষমতা বলে গত ৫-০৪-২০২৩ইং তারিখে সময় আনুমানিক সকাল ১০ টার আমাদের খতিয়ান ভুক্ত জমিতে অনধিকার এবং জোড় পূর্বক লাঠিসোটা নিয়ে প্রবেশ করিয়া আমাদের ঘরবাড়ি ভাঙ্গচুর করে ও কতিপয় সদস্যদের মারধর করিয়া টাকা পয়সা ছিনতাই করে বলে অভিযোগ করেন।

তিনি আরো বলেন, এ বিষয়ে একাধিক বার থানায় অভিযোগ করে থানা পুলিশ হস্তক্ষেপ করলের ভুমি দস্যুদের দমিয়ে রাখতে পারেনি। ইতিপূর্বে বিভিন্ন ঘটনার সংবাদ বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত হলেও খান্ত হননি অভিযুক্ত ভুমি দস্যুরা। আমরা ইতিপুর্বে কয়েক বার নদী ভাঙ্গনের শিকার হয়েছি তাছাড়াও অধিক কষ্টে দিনাতিপাত করছি। এসময় জমির মালিক আব্দুল আজিজ গ্যাং সংবাদ সম্মেলনের মাধ্যমে ভুমি দস্যুদের ন্যায় বিচার দাবি করেন। অভিযোগ অস্বীকার করে চিলমারী ইউনিয়নের চেয়ারম্যান কাজী আমিনুল ইসলাম বলেন, বিষয়টি বিচারাধীন রয়েছে এবং দলিল মুলে প্রকৃত মালিকরাই জমি পাবে।

আরো পড়ুন :
> প্রতিষ্ঠার এক যুগ পেরিয়েছে এখনো ভাড়া ভবনেই চলছে পৌরসভার কার্যক্রম
> দক্ষিণখান থেকে অপহরণকারী চক্রের ৫ সদস্য গ্রেফতার

চিলমারী মডেল থানার অফিসার ইনচার্জ মো. আমিনুল ইসলাম বলেন, আইনশৃঙ্খলার অবনতি যাতে না হয় তাই দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল, পুলিশ সব সময় ন্যায়ের পক্ষেই কাজ করে তাই ঘটনাটির তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এপ্রিল ০৭, ২০২৩ at ১৬:৫২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ফহ/সুরা