বঙ্গবন্ধুর খুনিকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে

বঙ্গবন্ধুর কয়েকজন পলাতক খুনিকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রবিবার (২৬ মার্চ) রাজারবাগ পুলিশ লাইন্সে শহীদ স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর হত্যাকারীরা পৃথিবীর বিভিন্ন দেশে, যে যেখানে আছে, সেখানেই আমরা যোগাযোগ করছি। তাদের ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকরের জন্য আমরা চেষ্টা করছি।

এ সময় ২৫ মার্চ গণহত্যা দিবসকে আন্তর্জাতিভাবে পালনের প্রচেষ্টা চলছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, স্বাধীনতা ও বিজয় উদযাপনের পাশাপাশি আন্তর্জাতিক গণহত্যা দিবসের স্বীকৃতি আদায়ে কাজ চলছে। বাংলাদেশের এই গণহত্যায় ছয় ঘণ্টার মধ্যে কয়েক হাজার বাঙালিকে খুন করা হয়েছিল।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ‘মার্চের প্রত্যেকটা দিনকেই আমরা অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন হিসেবে পালন করে থাকি। স্বাধীনতা দিবস ও তার আগে ২৫ মার্চ। ২৫ মার্চ কালরাতকে গণহত্যা দিবস হিসেবে আমরা পালন করে আসছি। ওই রাতে ছয় ঘণ্টার মধ্যে কয়েক হাজার বাঙালিকে হত্যা করা হয়েছিল।

আরো পড়ুন :
> দায়িত্ব পালনে চরম উদাসীন ইবি প্রক্টরিয়াল বডি
> স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে জাবিসাসের শ্রদ্ধাঞ্জলি অর্পণ

সেদিন রাতেই ১২টা এক মিনিটে বঙ্গবন্ধুর সেই ঘোষণাটি আসলো যে, আজ থেকে বাংলাদেশ স্বাধীন। তারপর থেকে আমরা স্বাধীনতা দিবস হিসেবে উদযাপন করি।

মার্চ ২৬, ২০২৩ at ১০:৩৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/সুরা