বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস তবুও বাড়বে তাপমাত্রা

ছবি- সংগৃহীত।

সারা দেশে পাঁচদিন বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। বৃষ্টি হলেও তাপমাত্রা বাড়তে পারে বলে জানানো হয়েছে। শুক্রবার (২৪ মার্চ) সন্ধ্যায় আবহাওয়াবিদ ওমর ফারুকের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, এদিন সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এ সময় সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। পরবর্তী ২ দিন তাপমাত্রা আরও বাড়তে পারে। যদিও বর্ধিত ৫ দিন বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শুক্রবার দেশের সর্বনিম্ন ১৭.২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আর দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় যশোরে ৩৪.৮ ডিগ্রি সেলসিয়াস।

আরো পড়ুন :
> টাকা না দিলে ভেরিফায়েড আইডির ব্লু টিক মুছে দেবে টুইটার
> জীবিত মানুষকে মৃত বানানোর অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ঢাকায় সর্বোচ্চ ১৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এ ছাড়া কুমিল্লায় ৪ ও সিলেটে ১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়।

এদিকে আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তার কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। সূত্র- সময় নিউজ।

মার্চ ২৪, ২০২৩ at ২১:৩৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/সুরা