সালমান ও জিৎ মুখোমুখি

ছবি- সংগৃহীত।

টালিউডে যেমন ঈদ মানেই জিতের সিনেমা, তেমনই বলিউডে ঈদ মানেই সালমান খানের সিনেমা। এ বছরও ঈদে মুক্তি পেতে চলেছে সালমানের ‘কিসি কা ভাই কিসি কি জান’। অন্যদিকে একই দিনে একই সঙ্গে বাংলা ও হিন্দিতে মুক্তি পাবে জিতের ‘চেঙ্গিজ’। সিনেমার হিন্দি টিজার প্রকাশ করে জিৎ জানিয়েছেন, একই দিনে বাংলা ও হিন্দি ভাষায় মুক্তি পাওয়ার ঘটনা বাংলা সিনেমার ইতিহাসে এ প্রথম। টিজারে জিতের কণ্ঠে হিন্দি সংলাপ শুনে ঝড় ওঠেছে অনলাইন ও অফলাইনে।

চেঙ্গিজ দিয়ে এবার বলিউড সুপারস্টার সালমান খানের মুখোমুখি হতে চলেছেন জিৎ। ঈদ উপলক্ষে ২১ এপ্রিল মুক্তি পাচ্ছে সালমানের নতুন সিনেমা ‘কিসি কি ভাই কিসি কা জান।

বলিউডের বক্স অফিসে তাই সালমান-জিৎ লড়াইটা কেমন হয়, তাই দেখার বিষয়। জানা গেছে, রোজার ঈদ উপলক্ষে আগামী ২১ এপ্রিল মুক্তি পাবে জিতের নতুন সিনেমা ‘চেঙ্গিজ’। শুধু পশ্চিমবঙ্গেই নয়, এটি মুক্তি পাবে মুম্বাই-দিল্লির মতো বলিউড কেন্দ্রীক শহরেও। এসব অঞ্চলে সিনেমাটি হিন্দি ভাষাতেই মুক্তি পাবে। ফলে এটিই হতে যাচ্ছে প্রথম বাংলা সিনেমা, যেটি বাংলা ও হিন্দি দুই ভাষায় একইদিন মুক্তি পাচ্ছে।

সম্প্রতি এ সুখবর ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন জিৎ নিজেই। বলিউডের বাণিজ্য বিশ্লেষক তারান আদার্শও এ সিনেমার পোস্টার তার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে শেয়ার করেছেন। নীরাজ পাণ্ডের গল্প অবলম্বনে তৈরি এ সিনেমার হাত ধরেই প্রথমবার বলিউডে পা রাখছেন জিৎ। এর আগে, ফার্স্টলুকেই বোঝা গিয়েছিল এখানেও তার চরিত্র হতে যাচ্ছে ‘লার্জার দ্যান লাইফ’।

আরো পড়ুন :
> রোমানিয়া সীমান্তে ২৩ বাংলাদেশি উদ্ধার
> ভেঙে পড়েছে সড়কে শৃঙ্খলা

গত বছরের এপ্রিলে চেঙ্গিজের ঘোষণা দিয়েছিলেন জিৎ। অ্যাকশন ঘরানার এ সিনেমায় একজন গ্যাংস্টারের চরিত্রে দেখা যাবে জিতকে। সিনেমার বুননে ১৯৭০ থেকে ১৯৯০ সালের মাঝামাঝি কলকাতায় আন্ডারওয়ার্ল্ডের যে দাপট তা তুলে ধরা হয়েছে।

সিনেমায় জিতের বিপরীতে রয়েছেন অভিনেত্রী সুস্মিতা চট্টোপাধ্যায়। সিনেমার পরিচালনা করছেন রাজেশ গঙ্গোপাধ্যায়।

মার্চ ২৪, ২০২৩ at ১০:৩৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/সুরা