রাফি স্মৃতি মহানগরী জুনিয়র ক্রিকেট লীগ-শুভ উদ্বোধন

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্স মাঠে নানা আয়োজনে দামপাড়াস্থ “রাফি স্মৃতি মহানগরী জুনিয়র (অনূর্ধ্ব-১৮) ক্রিকেট লীগ-২৩”এর শুভ উদ্বোধন।

আমাদের আবেগ,মফস্বলি ক্রিকেট ম্যাচ আর ঘরোয়া ক্রিকেটের গুরুত্ব অগ্রাহ্য করার কোন সুযোগই নেই। আর সেই প্রেক্ষাপট বিবেচনায় নিয়ে এমনই একটি আয়োজন হলো রাফি স্মৃতি মহানগরী জুনিয়র (অনূর্ধ্ব-১৮) ক্রিকেট লীগ-২৩।

আজ ২৩ মার্চ সকাল ১১টায় সিএমপি’র দামপাড়া পুলিশ লাইন্স মাঠে ‘চট্টগ্রাম মহানগরী ক্রীড়া সংস্থা’ কর্তৃক আয়োজন করা হয়। শুভ উদ্বোধন উদ্বোধক প্রধান অতিথি ছিলেন-কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার), মান্যবর সিএমপি কমিশনার ও সভাপতি চট্টগ্রাম মহানগরী ক্রীড়া সংস্থা।

অনুষ্ঠানটিতে সূচনা বক্তব্য প্রদান করেন-মো. আব্দুল ওয়ারীশ, উপ-পুলিশ কমিশনার (সদর), চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ এবং চেয়ারম্যান, ক্রিকেট কমিটি, চট্টগ্রাম মহানগরী ক্রীড়া সংস্থা মহোদয়।

অনুষ্ঠানটিতে আরো উপস্থিত ছিলেন-এডিশনাল কমিশনার (অর্থ ও প্রশাসন) জনাব এম এ মাসুদ ও এডিশনাল কমিশনার (ক্রাইম এন্ড অপস) আ স ম মাহাতাব উদ্দীন, পিপিএম-সেবা মহোদয়সহ সিএমপি’র অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এছাড়াও চট্টগ্রাম মহানগরী ক্রীড়া সংস্থার পক্ষে উপস্থিত ছিলেন প্রফেসর শায়েস্তা খান, সাধারণ সম্পাদক ও ফরিদ আহাম্মদ, সম্পাদক, ক্রিকেট কমিটি মহোদয়, সুধীজন ও প্রিয় গণমাধ্যমকর্মীরা।

উল্লেখ্য একটি বিদেশি গণমাধ্যম লিখেছিলো, আবেগ ওখানে (বাংলাদেশে) নাকি ক্রিকেট চালায়, ওটাই ও পারের আসল ক্রিকেটীয় সিস্টেম। ভুল কিছু লিখেছেন কীনা-সেটার ব্যখ্যা দেবেন ক্রিকেট-বোদ্ধারা। তবে আমরা খুব ভালোভাবেই জানি, আমাদের কাছে ক্রিকেট একটি নির্ভেজাল আবেগের নাম। হ্যাঁ,আমাদের একটা বিকেএসপি আছে। যেখানে ক্রিকেটের সঙ্গে ক্রিকেটারদের পড়াশোনাটাও সমান গুরুত্বে চালানো হয়।

আরো পড়ুন :
> মাদকসহ ছদ্মবেশী ইয়াবা কারবারি আটক
> জাবি ছাত্রলীগের অস্ত্র মহড়া ও সাংবাদিক হেনস্তা

কিন্তু এটাই আমাদের ক্রিকেটার তোলার প্রথম ও শেষ সিস্টেম নয়। তাহলে আর আমরা আমাদের মুস্তাফিজুর রহমানকে পেতাম কীভাবে! তাই আমাদের আবেগ,মফস্বলি ক্রিকেট ম্যাচ আর ঘরোয়া ক্রিকেটের গুরুত্ব অগ্রাহ্য করার কোন সুযোগই নেই। আর সেই প্রেক্ষাপট বিবেচনায় নিয়ে এমনই একটি আয়োজন হলো “রাফি স্মৃতি মহানগরী জুনিয়র (অনূর্ধ্ব-১৮) ক্রিকেট লীগ-২৩।

মার্চ ২৩, ২০২৩ at ১৭:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/সুরা