ক্ষেতলাল উপজেলাকে ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল জেলা ও উপজেলায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে একযোগে ভূমিহীন-গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। এসময় তিনি দেশের ৭টি জেলা ও ১৫৯টি উপজেলাকে ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেন। এই অনুষ্ঠানে জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলা মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষিত হয়েছে।

বুধবার ( ২২ মার্চ) উপজেলা পরিষদ মিলনায়তনে ৪র্থ পর্যায়ে উপজেলার ৩০ টি, পরিবারের হাতে জমির মালিকানা দলিলসহ বাড়ির চাবি হস্তান্তর করা হয়েছে। জমিসহ গৃহ হস্তান্তর অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান বন্যার সভাপতিত্বে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: আনোয়ার পারভেজ।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাকিবুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠেয় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোফাজ্জল হোসেন, বীর মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন প্রমুখ।

উল্লেখ্য, মুজিববর্ষ উপলক্ষ্যে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ক্ষেতলাল উপজেলায় ১ম, ২য় ও তয় পর্যায়ে ৩৯টি ও ৪র্থ পর্যায়ে ৩০ টি সহ উপজেলার মোট ৬৯ টি পরিবারের মাঝে জমিসহ বাড়ির চাবি হস্তান্তর করা হয়েছে। এ সব বাড়িতে বিদ্যুৎ ও সুপেয় পানির ব্যবস্থা রয়েছে।

আরো পড়ুন:
> রাজাপুরে ৬টি দোকান আগুনে পুড়ে ছাই, অর্ধকোটি টাকার ক্ষতি
> বৃহস্পতিবার থেকে ৪০ দিনের ছুটিতে যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয়

একই মঞ্চে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে উপজেলার ৮ জন বীর মুক্তিযোদ্ধাদের নিকট বীর নিবাস হস্তান্তর করা হয়৷ এসময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, সুবিধাভোগী পরিবার ও স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

মার্চ ২২, ২০২৩ at ১৬:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শাই/সুরা