লালপুরে মুক্তিযোদ্ধার স্ত্রী নিহতের ঘটনায় নারীসহ আটক-৭

নাটোরের লালপুরে মুক্তিযোদ্ধার স্ত্রী আছিয়া বেগম (৬৫) নিহতের ঘটনায় মামলার পর দুই নারীসহ সাতজনকে গ্রেপ্তার করেছে থানার পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন- উপজেলা বরবড়িয়া গ্রামের আব্দুল মান্নানের ছেলে ইউসুফ আলী (২০), মৃত ইয়ার উদ্দিনের ছেলে বক্কার আলী (৪৫), তাঁর স্ত্রী হাজেরা বেগম (৩৮),মৃত আফসার উদ্দিনের ছেলে জনাব আলী (৪০), মৃত ইয়ার উদ্দিনের ছেলে মো. হান্নান আলী (৪৬), মৃত জবের আলী প্রাং এর ছেলে বদরুল ইসলাম বাদল (৬০) এবং মুন্নাফ আলীর স্ত্রী রেনুকা বেগম (৪১)।

গ্রেপ্তারকৃতদের আজ বুধবার (২২ মার্চ) আদালতের মাধ্যমে নাটোর জেলা কারাগারে প্রেরণ করা হবে। গতকাল সকাল সাড়ে ১০ টা দিকে উপজেলার আড়বাব ইউনিয়নের বড়বড়িয়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে আছিয়া বেগম (৬৫) এর মৃত্যু হয়। তিনি বড়বড়িয়া গ্রামের মুক্তিযোদ্ধা সাফায়েত উল্লাহর স্ত্রী।

ঘটনার পর বিকেলে মুক্তিযোদ্ধা সাফায়েত উল্লাহ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত তিনজনকে আসামি করে লালপুর থানায় হত্যা মামলা দায়ের করে। মামলার পর দুই নারীসহ সাতজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মামলা সূত্রে জানা যায়, মুক্তিযোদ্ধা সাফায়েত উল্লাহ ও বক্কারের মধ্যে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। মঙ্গলবার সকালে সাফায়েত উল্লাহ ছেলে শাহিন আলম ও রায়হানুল ইসলামকে নিয়ে মাঠে জমি চাষ করতে যান।

এ সময় উভয় পক্ষের কথা-কাটাকাটির এক পর্যায়ে মারামারি শুরু হয়। প্রতিপক্ষ ইয়ার উদ্দিনের ছেলে বক্কার ও মান্নান দলবল নিয়ে বাঁশের লাঠিসহ তাঁদের ওপর আক্রমণ করে শাহিনুরকে গুরুতর আহত করেন। মারপিট করতে দেখে থামাতে গেলে আছিয়া বেগম (৬৫) প্রতিপক্ষের বাঁশের লাঠির আঘাতে মাটিতে লুটিয়ে পড়েন।

পরে স্থানীয়রা উদ্ধার করে লালপুর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মুক্তিযোদ্ধা সাফায়েত উল্লাহ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ এবং ৩ জনকে অজ্ঞাত আসামি করে লালপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।

আরো পড়ুন:
>কুবির “অনুপ্রাস কন্ঠচর্চা’র” নেতৃত্ব দিবে রফিক ও স্বাধীন
>থানচিতে বলি বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহা. মোনোয়ারুজ্জামান বলেন, ‘মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নাটোর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মুক্তিযোদ্ধা সাফায়েত উল্লাহ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে এবং ৩ জনকে অজ্ঞাত আসামি করে হত্যা মামলা করেছেন।

মামলার পর দুই নারীসহ সাতজনকে আটক করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হবে। বাঁকিদের আটক করতে অভিযান অব্যহত রয়েছে।

মার্চ ২২, ২০২৩ at ১৪:৫৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/সুরা