নওগাঁয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে আরও ১২৯০টি গৃহহীন পরিবার

সরকারের আশ্রয়ণ প্রকল্পের আওতায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় জেলার ৯টি উপজেলায় চতুর্থ পর্যায়ে নওগাঁয় আরও ১হাজার ২শত ৯০টি গৃহহীন পরিবারের মাঝে দেওয়া হবে পাঁকা ঘর। মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এসব ঘর হস্তান্তর উপলক্ষে সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান এসব তথ্য জানান।

তিনি বলেন ২২মার্চ বুধবার সকাল ৯টায় গণভবন থেকে ভিড়িও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের ন্যায় নওগাঁতে এসব ঘরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারপরে এসব ঘর গৃহহীন ও ভূমিহীনদের মাঝে হস্তান্তর করা হবে। এসব গৃহ নির্মাণের কাজের গুনগত মান নিশ্চিত করে ইতিমধ্যে ৫০শতাংশ কাজ সমাপ্ত হয়েছে এবং কবুলিয়ত ও নামজারি সম্পন্ন হয়েছে।

আরো পড়ুন:
> শিবগঞ্জের কিচকে সওজের উচ্ছেদ অভিযান
> শার্শায় ১৩ পিচ স্বর্ণের বারসহ পাচারকারী আটক

প্রতিটি গৃহ নির্মাণে বরাদ্দ ধরা হয়েছে ২লাখ ৮৪হাজার টাকা। এছাড়াও ধামইরহাট, মহাদেবপুর ও পত্নীতলা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষনা করা হবে। সংবাদ সম্মেলনে, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক মিল্টন চন্দ্র রায়, সদর উপজেলা নির্বাহী অফিসার মির্জা ইমাম উদ্দিনসহ প্রশাসনের অন্যন্যা কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উল্লেখ্য এর আগে জেলায় মোট ২ হাজার ২৯৫ গৃহহীন ও ভৃমিহীন পরিবারের পুনর্বাসন করা হয়েছে।

মার্চ ২১, ২০২৩ at ১৬:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সোরা/সুরা