লালপুরে খলিশাডাঙ্গা নদী থেকে অবৈধ মাছ শিকারের বাঁধ অপসারন

নাটোরের লালপুরের খলিশাডাঙ্গা নদীতে অবৈধ ভাবে বাঁধ দিয়ে মাছ শিকার করার তিনটি বাঁধ অপসারন, চায়না দুয়ারি জাল ও ফিক্সট ইঞ্জিন (মাছ শিকারের স্থায়ী স্থাপনা) জব্দ করা হয়েছে।

এসময় অবৈধ ভাবে মাছ শিকারের অপরাধে আকতার হোসেন নামের এক জনকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। রবিবার (১৯ মার্চ) সন্ধ্যায় খলিশাডাঙ্গা নদীর পানঘাটা ও চকনাজিরপুর এলাকায় নদী থেকে অবৈধ ভাবে মাছ শিকার বন্ধে উপজেলা মৎস্য দপ্তরের সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশান (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক ।

আরো পড়ুন :
>> ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে মানবকল্যাণ পরিষদের সংলাপসভা অনুষ্ঠিত
>> নিরাপদ সড়ক নিশ্চিত করতে সচেতনতার বিকল্প নেই: হাইওয়ে এসপি হাবিবুর

মোবাইল কোর্টের বিচারক সকহারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দোবশীষ বসাক জানান, খলিশাডাঙ্গা নদীতে বাঁধ দিয়ে অবৈধ ভাবে মাছ শিকার বন্ধে অভিযান চালিয়ে তিনটি বাঁধ অপসারণ করা হয় এবং চায়না দুয়ারি জাল ও ফিক্সট ইঞ্জিন (মাছ শিকারের স্থায়ী স্থাপনা) জব্দ করে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

এ সময় আক্তার হোসেন নামের এক জনকে অবৈধভাবে মৎস্য শিকারের দায়ে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর আওতায় দুই হাজার টাকা জরিমানা করা হয়। নদীতে বাঁধ দিয়ে অবৈধ ভাবে মাছ শিকার বন্ধে এই ধরনের অভিযান আগামীতেও অব্যহত থাকবে বলে জানান তিনি। অভিযানে লালপুর উপজেলা মৎস্য কর্মকর্তা আবু সামা ও লালপুর থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

মার্চ ২০, ২০২৩ at ২১:২৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আর/শাস