শুধু মুখে নয়, অন্তরে থাকুক বঙ্গবন্ধুর আদর্শ

শুধু মুখে নয়, বুকেও থাকতে হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ। সেই নীতি আর্দশকে বুকে ধারণ করে এগিয়ে যেতে হবে জনমানুষের কল্যাণে। এমন কথা জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এইচ এম রহিমুজ্জামান সুমন। তিনি ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে দেয়া এক শুভেচ্ছা বানীতে এ কথা বলেন।

আপোষহীন লড়াকু এই মুজিব সৈনিক রহিমুজ্জামান সুমন বলেন, ১৯৭১ সালের ২৬শে মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দিনটিকে স্বাধীনতা দিবস হিসেবে ঘোষণা করেছেন। বাংলাদেশের স্বাধীনতা ফিরিয়ে আনতে দীর্ঘ নয় মাস যুদ্ধ চালিয়ে যেতে হয়। ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে বর্তমান বাংলাদেশ স্বাধীনতা অর্জন করতে পেরেছে।

তৎকালীন সময়ে বাংলাদেশের নাম ছিল পূর্ব পাকিস্তান। আর এই পূর্ব পাকিস্তান এবং পশ্চিম পাকিস্তান যখন তাদের ধর্ম, সংস্কৃতি, রাজনীতি এবং অন্যান্য বিষয়গুলো নিয়ে মতবিরোধ করছিল তখন পশ্চিম পাকিস্তান পূর্ব পাকিস্তান ওপর বর্বর আচরণ শুরু করেছিল। আর তখন পূর্ব পাকিস্তান পশ্চিম পাকিস্তানের এই বর্বরতা মেনে না নিয়ে নিজেদেরকে স্বাধীন করার লক্ষ্যে যুদ্ধে নেমে যান।

আরো পড়ুন :
>> ক্ষেতলালে সাংবাদিকদের সাথে ইউএনও‘র প্রেস ব্রিফিং
>> ঢাকা কলেজ’৯০ এর কমিটি গঠন: সভাপতি সজীব, সম্পাদক রুপন

কারণ ১৯৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনীর সাথে রক্তক্ষয়ীমুক্তিযুদ্ধে অনেক ত্যাগ এর মাধ্যমে বিজয় লাভ করা হয়। আর বাঙালি অর্জন করে নেয় স্বাধীনতা। আর ঠিক তখন থেকে বর্তমান পর্যন্ত ২৬শে মার্চ স্বাধীনতা দিবস হিসেবে পালিত হয়ে আসছে। রহিমুজ্জামান সুমন কুড়িগ্রামের চিলমারী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। রাজনৈতিক অঙ্গনে অন্যায়ের বিরুদ্ধে আপোষহীন এই আওয়ামী লীগ নেতা। ছাত্র জীবন থেকেই করেছেন রাজনীতি।

মার্চ ২০, ২০২৩ at ২০:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ফহ/শাস