ক্ষেতলালে সাংবাদিকদের সাথে ইউএনও‘র প্রেস ব্রিফিং

আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝে ঘর হস্তান্তরের বিষয়ে সাংবাদিকদের নিয়ে এক প্রেস ব্রিফিং করেন, উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান বন্যা।

সোমবার সকাল ১০ টায় উপজেলা সভা কক্ষে এ প্রেস ব্রিফিং এর আয়োজন করেন উপজেলা প্রশাসন।প্রেস ব্রিফিং এ উপজেলা নির্বাহী অফিসার জানান, দেশের ৭টি জেলা ও ১৫৯ টি উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২২ মার্চ ভিডিও কনফান্সে এর মাধ্যমে যুক্ত হয়ে উপকারভোগীদের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্ধোধন করবেন। এর ধারাবাহীকতায় সর্ব মহলের সম্মতি ক্রমে জয়পুরহাট জেলাকে “ক“ শ্রেণির ভূমিহীন ও গৃহহীনমুক্ত জেলা হিসেবে অধিষ্ঠিত হয়েছে।

আরো পড়ুন :
> ৬৩ বছরে পদার্পণ করলো ঝিনাইদহের ঐতিহ্যবাহী সরকারি কেশব চন্দ্র কলেজ (কে-সি কলেজ)
> জনসেবা ও স্বাস্থ্য ক্যাম্প-এন.ওয়াই.এম.ইয়ুথ ফাউন্ডেশন।

ক্ষেতলাল উপজেলায় মুজিববর্ষে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ১ম,২য়,৩য়,৪র্থ পর্যায় ৬৯টি পরিবারকে সেমি পাকা একক গৃহ নির্মানের মাধ্যমে পূর্নবাসন করা হয়েছে। “ক“ শ্রেণির তালিকা ভূক্ত ভূমিহীন-গৃহহীন ছিন্নমুল অসহায় ৩০টি পরিবারকে পূর্ণবাসন করা হয়েছে। তাদের জন্য গৃহ নির্মান, জমি বন্দবস্ত প্রদান, কবুলিয়ত সম্পাদন, নামজারি সম্পাদন, বিনা মূল্যে বিদ্যুৎ সংযোগ,স্বাস্থ্যসম্মত স্যানিটেরীজ ব্যবস্থা সর্ম্পন্ন করা হয়েছে।

ইতিপূর্বে ক্ষেতলাল উপজেলার ১৯ আশ্রয়নে মোট ৯৭১টি পরিবারকে পূর্নবাসন করা হয়েছে। এসমস্ত উপকারভোগী পরিবারের সদস্যদের আর্থিক অবস্থার উন্নয়নের জন্য সমবায় সমিতি গঠন, কৃষি, মৎস, প্রাণীসম্পদ, যুব উন্নয়ন, মহিলা বিষয়ক অধিদপ্তরের অধীনে বিভিন্ন প্রশিক্ষণ দিয়ে সাবলম্বী করা হচ্ছে।

প্রেস বিফিং এ উপস্থিত ছিলেন, ক্ষেতলাল উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রাকিবুল হাসান, উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা রুহুরল আমিন পাপন ও স্থানীয় সাংবাদিকবৃন্দ।

মার্চ ২০, ২০২৩ at ১৮:২৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোশাইশা/মমেহা