বৃষ্টি উপেক্ষা করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আমরণ অনশন চলছে

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) চলমান শান্তিপূর্ণ আন্দোলনের প্রেক্ষিতে ৫ দফা দাবি মেনে না নেওয়ায় আমরণ অনশনে বসেছে বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী। বৃষ্টি উপেক্ষা করে তাদের এ আমরণ অনশন চলমান রয়েছে।

রবিবার (১৯ মার্চ) বিকাল চারটায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাষ্কর্যের পাদদেশে লোক প্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এনায়েত উল্লাহ, একই শিক্ষাবর্ষের আইসিটি বিভাগের দুই শিক্ষার্থী কাজল হোসেন ও ইমতিয়াজ শাহরিয়া এবং ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী সালমান চৌধুরী অনশনে বসেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে পাচঁ দফা দাবিতে আন্দোলনের মুখপাত্ররা এক সংবাদ সম্মেলন করে বক্তারা আমরণ অনশনের ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ‘১১ দিন অহিংস আন্দোলনের পরও আমাদের পাঁচ দফার একটি দাবিও মেনে নেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন। তাই আমরা আমাদের আন্দোলন চলমান রাখতে বাধ্য হয়েছি। এবং আমরা আমাদের দাবি পূরণে আমরণ অনশন পালন করব।’

এ বিষয়ে উপাচার্য ড এ এফএম আবদুল মঈনের মন্তব্য জিজ্ঞেস করলে বলেন আমি কোন বক্তব্য দিবে না।বৃষ্টি উপেক্ষা করে কুবিতে আমরণ অনশন চলছে

উল্লেখ্য, এর আগে গত ৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের সামনে সাবেক ছাত্রলীগ নেতা খালেদ সাইফুল্লাহ হত্যাকাণ্ডের প্রধান আসামি বিপ্লব চন্দ্র দাস স্থানীয় যুবদল নেতা ও তার অনুসারীদের নিয়ে ৩ ছাত্রলীগ নেতার ওপর হামলা চালায়। পরে ক্যাম্পাসে প্রক্টরিয়াল বডির ভূমিকা নিয়ে প্রশ্ন উঠলে প্রক্টরের পদত্যাগ দাবি করেন ছাত্রলীগ নেতারা।

গত ৯ মার্চ থেকে তিন শিক্ষার্থীকে প্রকাশ্যে মারধরের ঘটনায় হামলাকারীদের গ্রেফতার, প্রক্টরের অপসারণ, শিক্ষার্থীদের বহিষ্কারাদেশ প্রত্যাহারসহ ৫ দফা দাবিতে প্রতিদিন শান্তিপূর্ণ আন্দোলন করে আসছে শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতাকর্মীরা।