কালীগঞ্জে অনুমোদনহীন আইসক্রিম মজুদ ও বিক্রির অপরাধে দুই ব্যবসায়ীকে জরিমানা

ঝিনাইদহের কালীগঞ্জে মেয়াদ ও বিএসটিআই এর অনুমোদনহীন আইসক্রিম মজুদ ও বিক্রি করার অপরাধে দুই ব্যবসায়ীকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় চারটি ককশিট বোঝাই প্রায় ২০ হাজার টাকা মূল্যের নিম্নমানের মেয়াদবিহীন আইসক্রিম জব্দ করা হয়। রোববার সকালে কালীগঞ্জ শহরের বিহারী মোড় নদীপাড়া এলাকায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্টেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) হাবিবুল্লাহ।

নির্বাহী ম্যাজিষ্টেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) হাবিবুল্লাহ জানান, বিএসটিআই এর অনুমোদন ছাড়া আইসক্রিম মজুদ ও বিক্রি করে আসছে দীর্ঘদিন ধরে এমন সংবাদ প্রিন্ট মিড়িয়া ও বিভিন্ন অনলাইনে প্রকাশ হওয়ায় বিএসটিআই খুলনা অফিস থেকে আগত ফিল্ড অফিসার (সিএম) শাহানূর হোসেন খান এর উপস্থিতে কালীগঞ্জ পৌরসভার নদীপাড়া ও ঈশ^রবা গ্রামে অভিযান চালানো হয়। এসময় মেসার্স মারুফ এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মারুফ হোসেন নামের এক ব্যবসায়ীকে ১০ হাজার টাকা ও চারটি ককশিট বোঝাই প্রায় ২০ হাজার টাকা মূল্যের নিুমানের মেয়াদবিহীন আইসক্রিম জব্দ করা হয়। এছাড়া ঈশ^রবা থেকে মীম আইসক্রিম ফ্যাক্টরির উৎপাদিত আইসক্রিম বিএসটিআই এর অনুমোদনবিহীন বিক্রির অভিযোগে প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী আব্দুল কাদেরকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো জানান, বিএসটিআই এর অনুমোদনবিহীন যেকোনো খাদ্যদ্রব্য বাজারজাত করা আইনত দ-নীয় অপরাধ। আইসক্রিম বিশেষ করে শিশুদের খুব পছন্দনীয় একটি খাবার। তাই এই আইসক্রিম জাতীয় খাদ্যদ্রব্য উৎপাদন এবং বিপণনে যথাযথ নিয়ম নীতি মানা আবশ্যক। আর এক্ষেত্রে ব্যত্যয় ঘটলেই উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।জনস্বার্থে আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। এসময় উপস্থিত ছিলেন, বিএসটিআই খুলনা অফিস থেকে আগত ফিল্ড অফিসার (সিএম) শাহানূর হোসেন খান,পৌরসভার স্যানিটারী ইন্সপেক্টর আলমগীর হোসেন,কালীগঞ্জ থানার এসআই ইকবাল হোসেন ও পুলিশ সদস্যরা।