কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ৪ শিক্ষার্থীর আমরণ অনশন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে(কুবি) শিক্ষার্থীদের উপর বহিরাগতদের হামলার বিচার না পেয়ে আমরণ অনশনে নেমেছে  বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী। রবিবার (১৯মার্চ) সাড়ে ৩ টায় সংবাদ সম্মেলন করে আমরণ অনশনের ঘোষণা দেন। পরে চারটার দিকে বঙ্গবন্ধুর ভাস্কর্যের নিচে অনশনে বসেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে , বহিরাগত হামলাকারীদের গ্রেফতার, অছাত্র এবং বহিরাগতদের বিশ্ববিদ্যালয়ে প্রবেশে নিষেধাজ্ঞা, আহত শিক্ষার্থী এনায়েত উল্লাহ এবং মো: সালমান চৌধুরীর বহিষ্কারাদেশ প্রত্যাহার, সার্বক্ষণিক নিরাপত্তা প্রদান পূর্বক নিরাপদ ক্যাম্পাস সুনিশ্চিত, হামলার ইন্ধনদাতা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকীকে অপসারণ সহ দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের অনশন চলবে।

অনশনরতরা হলেন, লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী এনায়েত উল্লাহ, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের ইমতিয়াজ শাহরিয়ার, একই বিভাগের কাজল হোসেন এবং ফিনান্স এন্ড ব্যাংকিং বিভাগের সালমান চৌধুরী।

অনশতরত শিক্ষার্থী কাজল হোসেন বলেন, শিক্ষার্থীদের উপর বহিরাগতদের হামলার প্রশাসন কোন দৃশ্যমান পদক্ষেপ না নেওয়া পর্যন্ত আমাদের অনশন চলবে।

উল্লেখ্য, এর আগে আটে মার্চ মারধরের শিকার হলে শিক্ষার্থীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেন। পরে নয়ে মার্চ সংবাদ সম্মেলন করে পাঁচ দফা দাবি উপস্থাপন করেন এবং বিক্ষোভ মিছিল, আটশো শিক্ষার্থী অংশগ্রহণে মানববন্ধন, সারক লিপি প্রদান,বইপড়া, শান্তি সমাবেশ, কনসার্ট ফর জাস্টিসসহ নানা কর্মসূচী পালন করেন।

এ বিষয়ে (ভারপ্রাপ্ত) প্রক্টর ওমর সিদ্দিকী ও উপাচার্য ড এ এফএম আবদুল মঈনের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।