ঝিকরগাছায় ভুয়া চিকিৎসকের বিরদ্ধে অভিযান, এক লক্ষ টাকা জরিমানাসহ দোকানে সিলগালা

যশোরের ঝিকরগাছায় এক ভূয়া চিকিৎসকের বিরুদ্ধে অভিযান চালিয়ে এক লক্ষ টাকা জরিমানা ও দোকানে সিলগালা করেছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো.রশিদুল আলম ও সহকারী কমিশনার (ভূমি) কে এম মামুনুর রশিদ এ অভিযান পরিচালনা করেন।

জানা যায়, উপজেলার শিওরদাহ বাজারে সাধন কুমার দাস নামে এক ভুয়া চিকিৎসক মানুষের মিথ্যা ডিগ্রি ছাপিয়ে মানুষের সাথে প্রতারণা করে আসছিল। যশোর জেলার সিভিল সার্জন ডা: বিপ্লব কান্তি বিশ্বাসের নির্দেশে তার দোকান উষা হোমিও হলে অভিযান পরিচালনা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো.রশিদুল আলম, সহকারী কমিশনার (ভূমি) কে এম মামুনুর রশিদ।

অভিযান কালে তাকে রোগীদের চিকিৎসা প্রদানরত অবস্হায় দেখতে পান তারা। তার দোকানে অসংখ্য অবৈধ বিদেশী ঔষধ পাওয়া যায়। সে কোন বৈধ সার্টিফিকেট দেখাতে পারেনি বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো.রশিদুল আলম। জনগণের সাথে ভূয়া ডিগ্রি ব্যবহার করে চিকিৎসার নামে প্রতারনা করার জন্য Bangladesh medical and dental act 2010 এর ধারা ২৮ ও ২৯ অনুযায়ী এক লক্ষ টাকা জরিমানা করা হয় এবং দোকানে সিল গালা করা হয়। সাধন কুমার দাস কানাইরালী গ্রামের প্রফুল্ল দাসের ছেলে।

এসময় উপস্থিত ছিলেন, হেলথ ইন্সপেক্টর ফারুক হোসেন, স্যানিটারি ইন্সপেক্টর জনাব মোক্তার হোসেন এবং শিওরদাহ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই আসাদুজ্জামান প্রমুখ।