কাজিপুরে বন্যা আশ্রয়কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার গান্ধাইল ইউনিয়নের পৃর্ব খুকশিয়া হাই স্কুল মাঠে বন্যা আশ্রয়কেন্দ্র নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে হাই স্কুল আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।১৮ মার্চ শনিবার দুপুরে পৃর্ব খুকশিয়া হাই স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম আব্দুল খালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ -১ আসনের সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয়।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আর আপনারদের প্রিয় নেতা মোহাম্মদ নাসিমের প্রচেষ্টায় যমুনা নদীর তীর রক্ষা কাজে তিন হাজার কোটি টাকা ব্যয়ে ভাটপিয়ার থেকে মাইজবাড়ী পর্যন্ত নদী শাসন করা হয়েছে। আজ নদী তীরবর্তী অঞ্চলের মানুষ নিরাপদে বসবাস করে আসছেন। এই স্কুলের শিক্ষার্থীরা আজ সমৃদ্ধ জীবনের স্বপ্ন বাস্তবায়ন করে, স্মার্ট বাংলাদেশের গর্বিত অংশীদার হতে হবে।

আরো পড়ুন :
> পাইকগাছায় ১৮০ জন ছাত্র-ছাত্রী ও বৃত্তি প্রাপ্তদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান
> জাতিয় পর্যায়ে ট্রিপল জাম্পে খুলনার মেয়ে তমার সাফল্য

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেফাজ উদ্দীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুখময় সরকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা একেএম শাহা আলম মোল্লা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাইদুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক পারভেজ আহমেদ। আশ্রয়কেন্দ্র বাস্তবায়নে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর। তিন তলা ভিত্তের আশ্রয়কেন্দ্রের প্রাক্কলিত ব্যয় ৪ কোটি ১২লাখ টাকা।

ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স একেএম ফজলুর রহিম রহমান টিপু। ওয়ার্ক অর্ডার অনুযায়ী ৬ মাসের মধ্যে কাজ সম্পন্ন করতে হবে। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের জেলা উপ সহকারী প্রকৌশলী মামুনুর রশিদ জানান, আপদকালীন সময়ে ৪ শত মানুষজন এবং ১ শত গবাদিপশু আশ্রয়কেন্দ্রে থাকতে পারবে। এই সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এবং অত্র এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

মার্চ ১৮, ২০২৩ at ২০:২৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আসোচা/মমেহা