জাতিয় পর্যায়ে ট্রিপল জাম্পে খুলনার মেয়ে তমার সাফল্য

জাতিয় পর্যায়ে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস প্রতিযোগিতায় ২০২৩ এ তারিন জামান তমা দারুন সাফল্য অর্জন করেছে।

১৩ মার্চ ঢাকা আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত জাতিয় পর্যায়ে খুলনা বিভাগ থেকে এ্যাথলেটিকস প্রতিযোগিতায় ট্রিপল জাম্পে ৩য় হয়েছে। সে খুনলা জেলার পাইকগাছার শহীদ জিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী। এ্যাথলেটিকস এ সে অভুতপূর্ব সাফল্য অর্জন করেছে এবং শহীদ জিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের জন্য গৌরব বয়ে এনেছে। তার এই সাফল্যে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ, ম্যানেজিং কমিটি, অভিভাবকসহ এলাকাবাসী দারুন ভাবে উৎসাহিত হয়েছে।

আরো পড়ুন :
>> পাইকগাছায় ১৮০ জন ছাত্র-ছাত্রী ও বৃত্তি প্রাপ্তদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান
>> জাবিসাস এর সুবর্ণজয়ন্তী উদযাপন

তারিন জামান তমা ২০২৩ সালের শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস্ ইউনিয়ন পর্যায়ে প্রতিযোগিতায় হাই জাম্প, লং জাম্প, ট্রিপল জাম্প ও ১০০ মিটার দৌড়ে ১ম স্থান অধিকার করে। ৮ ফেব্রুয়ারী উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত প্রতিযোগিতায় হাই জাম্প ১ম, লং জাম্প ২য়, ট্রিপল জাম্পে ১ম ও ১০০ মিটার দৌড়ে ২য় স্থান অধিকার করে। ১৫ ফেব্রুয়ারী জেলা পর্যায়ে অনুষ্ঠিত এ্যাথলেটিকস্ প্রতিযোগিতায় হাই জাম্প, ট্রিপল জাম্পে ১ম ও লং জাম্পে ৩য় স্থান অধিকার করে।

২৫ ফেব্রুয়ারী ভুলনা বিভাগীয় পর্যায়ে অনুষ্ঠিত এ্যাথলেটিকস্ প্রতিযোগিতায় ট্রিপল জাম্পে ১ম স্থান ও হাই জাম্পে ৩য় স্থান অধিকার করে। তারিন জামান তমা জানান, শখের বসে এ বছরই প্রথম এ্যাথলেটিকস্ প্রতিযোগিতায় নাম লেখায় ও ইউনিয়ন পর্যায়ে প্রতিযোগিতায় সবগুলো ইভেন্টে ১ম স্থান অধিকার করে। এ ব্যাপারে শহীদ জিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অঞ্জলী রানী শীল বলেন, তমার সাফল্যে আমরা খুবই আনন্দিত। জাতীয় পর্যায়ে থেলার জন্য আমরা তাকে সবরকম সহযোগিতা করছি।সে আমাদের বিদ্যালয়ের জন্য সুনাম বয়ে এনেছে।

তার সাফল্যে পিতা সিরাজুল গোলদার ও মাতা মোছাঃ পারুল বেগমের উৎসাহে তার অনুপ্রেরণা আরও বেড়ে যায়। কোন অনুশীলন ছাড়াই চুড়ান্ত পর্যায়ে সে এ্যাথলেটিকস প্রতিযোগিতায় ৩য় স্থান লাভ করেছে।সংসদ সদস্য মো: আক্তারুজ্জামান বাবু, ইউএনও মমতাজ বেগম ও বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অঞ্জলী রানী শীল তার সাফল্য অর্জনে উৎসাহ,অনুপ্রেরণা যোগানোসহ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

মার্চ ১৬, ২০২৩ at ১৯:৫৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ইহ/শাস