সেনাবাহিনীর ভূয়া নিয়োগপত্র দিয়ে অর্থ হাতিয়ে নেওয়া প্রতারক হারুন আটক

নওগাঁর বদলগাছীতে সেনাবাহিনীতে চাকুরি দেওয়ার প্রলোভন দেখিয়ে ভূয়া নিয়োগপত্র দিয়ে ১৩ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের মূলহোতা মো. হারুনুর রশিদ (৪০)কে জিধিরপুর এলাকা থেকে শনিবার পূর্ব রাত সাড়ে ১২ টার দিকে আটক করেছে র‌্যাব। আটককৃত হারুনুর রশিদ উপজেলার জিধিরপুর নামক গ্রামের মৃত আব্দুল জলিল মন্ডলের ছেলে।

জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান জানান, প্রতারক হারুনুর রশিদ ৩ থেকে ৪ জনের সিন্ডিকেটের মূল হোতা। তারা দীর্ঘদিন ধরে এ ধরনের প্রতারণার সাথে জড়িত ছিল। উচ্চপদস্থ সেনা কর্মকর্তাদের সাথে তঁদের দৃঢ় সম্পর্ক রয়েছে বলে প্রার্থীদেরকে আশ্বস্ত করে।

আরো পড়ুন :
> নড়াইলে আন্তর্জাতিক আর্ট ক্যাম্পের উদ্বোধন
> শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নে অভিভাবকদের সচেতন হতে হবে -এমপি প্রিন্স

এই সিন্ডিকেট কখনো কখনো অবৈধ নিয়োগের মিথ্যা আশ্বাস দিয়ে এবং ভূয়া নিয়োগপত্র দিয়ে প্রার্থীদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিত। ২০২২ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে নিয়োগ চলাকালে সে এক প্রার্থীর সাথে যোগাযোগ করে চাকুরি দেওয়ার জন্য অবৈধভাবে ১৩ লাখ টাকা নেন এবং একটি নিয়োগপত্র দেন। পরে ওই পদে যোগদান করতে গেলে তার নিয়োগপত্রটি ভূয়া বলে কথা জানতে পারে। পরে ভুক্তভোগী বাদী হয়ে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে অভিযোগ করলে র‌্যাবের অভিযানিক দল কয়েকটি ভূয়া নিয়োগপত্রসহ তাকে গ্রেফতার করেন। পরবর্তীতে ভুক্তভোগী রোজিনা আক্তার বাদী হয়ে বদলগাছী থানায় একটি প্রতারণা মামলা দায়ের করে।

বদলগাছী থানা ওসি (তদন্ত) রায়হান হোসেন বলেন, এ বিষয়ে বদলগাছী থানায় একটি প্রতরণা মামলা হয়েছে। শনিবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে নওগাঁ জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

মার্চ ১৮, ২০২৩ at ১৬:৩৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোসারসা/মমেহা