অর্ধশত নারী ব্ল্যাকমেইল প্রতারক ভন্ডপ্রেমিক আটক

অর্ধশত নারীকে ব্ল্যাকমেইল প্রতারণার দায়ে সাইবার প্রতারক ভন্ড প্রেমিক আটক র‍্যাব-৭ এর হাতে। প্রেমের মায়াজালে ফেলে তরুণীর ব্যক্তিগত মুহুর্তের ছবি ও ভিডিও ধারন করে ব্লাকমেইল ও পরবর্তীতে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি প্রদানসহ অসংখ্য ভিকটিমকে সর্বস্ব হাতিয়ে নেয়া সাইবার প্রতারক ও ভন্ড প্রেমিক মো. জহির (৩২) ও তার সহযোগী মো. সারোয়ার (২৪)’কে আটক করেছে র‌্যাব-৭,চট্টগ্রাম।

১৬ মার্চ দুপুর আড়াই টায় কক্সবাজার জেলার পেকুয়া থানাধীন চৌমুহনী বাজার এলাকায় অভিযান পরিচালনা করে আসামী জহির উদ্দিনকে আটক করে।

র‍্যাব সূত্রে জানা যায়,ভুক্তভোগী ভিকটিম কক্সবাজার জেলার চকরিয়া এলাকায় বসবাস করতেন এবং পেকুয়া উপজেলায় একটি এনজিওতে চাকুরী করতেন। আসামী মো. জহিরুল ইসলাম এর সাথে ভিকটিমের ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসে মোবাইলের মাধ্যমে পরিচয় হয় এক পর্যায়ে তাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের সৃষ্টি হয়। জহিরুল ভিকটিমের কাছে নিজেকে সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার হিসেবে পরিচয় দেয় নিজেকে অবিবাহিত বলে জানায়। সে আরো জানায় সে শীাঘ্রই বিবাহ করবে এবং তার আত্মীয়-স্বজন তার জন্য পাত্রী দেখছে। এভাবে এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্কের সৃষ্টি হলে আসামী জহিরুল ভিকটিমের কাছে তার ছবি চায়। ভিকটিম সরল বিশ্বাসে জহিরুলের ব্যবহৃত মোবাইলে তার ছবি দেয়। পরবর্তীতে আসামী জহিরুল ভিকটিমকে জানায় তাকে তার ও তার পরিবারের পছন্দ হয়েছে এবং সে তাকে বিবাহ করবে। জহিরুলের পরিবার তার পরিবারের কাছে আনুষ্ঠানিক প্রস্তাব নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেয়।

পরবর্তীতে আসামী জহিরুলের অনুরোধে ১৬ফেব্রুয়ারি তারিখে পেকুয়া চৌমুহনী এলাকায় জহিরুলের সাথে ভিকটিম দেখা করে। কথা বলার একপর্যায়ে জহিরুল ভিকটিমের ব্যবহৃত মোবাইল নিয়ে তার মোবাইলের গ্যালারি হতে ব্যাক্তিগত কিছু স্থিরচিত্র ও ভিডিওচিত্র তার মোবাইলে নিয়ে নেয়। ঐদিন রাত ৯টায় জহিরুলের সাথে ভিকটিমের ভিডিওকলে কথা হয়। পরবর্তীতে আসামী জহিরুল তার মোবাইলে ভিকটিমের ব্যক্তিগত মুহুর্তের বিভিন্ন ছবি ও ভিডিওচিত্র ধারণ করে রাখে এবং ভিকটিমকে তার নগ্ন ছবি ও ভিডিও চিত্র প্রেরণ করতে চাপ দেয় এবং না দিলে তার নিকট রক্ষিত ছবিগুলো সে তার এলাকার লোকজন সহ অফিসের বস, কলিগ ও আত্নীয়-স্বজনকে দেখাবে বলে বিভিন্ন রকমের ভয়-ভীতি দেখায়।

আরো পড়ুন :
> কোটচাঁদপুরে এক রাতেই ৩ ব্যবসা প্রতিষ্ঠানে চুরি, নগদ অর্থ লোপাট
> পাইকগাছায় ইঁদুর মারা বিদ্যুতায়িত তারে জড়িয়ে কৃষকের মৃত্যু

ভিকটিম ভয়ে আসামীর হোয়াট্সএ্যাপ ও ইমোতে তার ব্যক্তিগত মুহুর্তের কিছু ছবি প্রেরণ করে। পরবর্তীতে আসামী ভিকটিমকে তার সাথে হোটেলে গিয়ে শারীরিক সম্পর্ক করতে প্রস্তাব দেয় এবং তাতে রাজী না হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকী দেয়। ভিকটিম আসামীর কু প্রস্তাবে রাজী না হলে আসামী জহির তার কাছে ৫০,০০০/- টাকা দাবী করে। ভিকটিমের টাকা দিতে দেরী হওয়ায় আসামী জহির তার মোবাইল থেকে তার সহযোগী আসামী সরোয়ার এর মোবাইল সহ বিভিন্ন যায়গায় ভিকটিমের ব্যক্তিগত মুহুর্তের ছবি ও ভিডিওচিত্র পাঠায়।

গত ২মার্চ আসামী সরোয়ার ভিকটিমকে ফোন করে বলে তার কাছে ভিকটিমের কিছু ব্যক্তিগত মুহুর্তের ছবি আছে এবং তাকে ৫০,০০০/- টাকা না দিলে ঐ ছবি এবং ভিডিও সে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেবে। পরবর্তীতে গত ৯মার্চ আসামী জহিরুল ভিকটিমের চাচাতো ভাই এর নিকট ভিকটিমের স্থিরচিত্র সমূহ প্রেরণ করে। ভিকটিম তার চাচাতো ভাইকে এই ঘটনা খুলে বলেন। পরবর্তীতে ভিকটিম উপরোক্ত ঘটনার সুবিচারে র‌্যাবের বরাবরে অভিযোগ করে।
এরই প্রেক্ষিতে র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল বর্ণিত আসামীকে আটক করে।

জিজ্ঞাসাবাদে ধৃত আসামীরা তাদের অপরাধের অপকৌশলে ব্ল্যাকমেইল প্রতারণা ভয়ভীতি প্রদর্শনের কথা স্বীকার করে।

ভিকটিমের ভাষ্যমতে আসামী জহির ভিকটিমের অন্য একজন নারী সহকর্মীর সাথেও প্রেমের সম্পর্ক গড়ে তার ব্যক্তিগত মুহুর্তের ছবি ও ভিডিও ধারন করে পরবর্তীতে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে ২০,০০০ টাকা হাতিয়ে নিয়েছিল। পরবর্তীতে উক্ত ভিকটিম সামাজিক মান সম্মানের ভয়ে আত্মহত্যার চেষ্ঠাও করেছিল।

গ্রেফতারকৃত আসামীদ্বয়কে জিজ্ঞাসাবাদে আরও জানা যায় তারা পরস্পর যোগসাজসে প্রেমের মায়াজালে ফেলে প্রায় অর্ধশতাধিক তরুণীর ব্যক্তিগত মুহুর্তের ছবি ও ভিডিও ধারন করে ব্লাকমেইল করত এবং পরবর্তীতে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি প্রদান করে তাদের সর্বস্ব হাতিয়ে নিত। গ্রেফতারকৃত আসামীদের ব্যক্তিগত মোবাইল তল্লাশী করে অসংখ্য ভিকটিমের ব্যক্তিগত মুহুর্তের ছবি ও ভিডিওচিত্র পাওয়া যায় এবং প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে অসংখ্য মেয়ের সাথে এরুপ অবৈধ সম্পর্ক স্থাপন এবং তাদের থেকে ব্লাকমেইলের মাধ্যমে অর্থ আত্মসাতের কথা সীকার করে।

গ্রেফতারকৃত আসামীর সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

মার্চ ১৬, ২০২৩ at ২১:১৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোমা/মমেহা