দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে আগাম প্রচারণায় নেমেছেন – অবসর চৌধুরী

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে আগাম প্রচারণায় মাঠে নেমেছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের জয়পুরহাট-২ আসন হতে এবার এমপি পদে দলীয় মনোনয়ন প্রত্যাশী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরী অবসর৷

জয়পুরহাট-২ আসন মূলত (আক্কেলপুর, কালাই ও ক্ষেতলাল) উপজেলা নিয়ে গঠিত। এই আসনের বর্তমান এমপি হিসেবে দায়িত্বে আছেন বাংলাদেশ আওয়ামী লীগের ৫ম বারের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। তবে এ আসন হতে এবার এমপি পদে দলীয় মনোনয়ন পাওয়ার আশায় ইতিমধ্যেই মাঠে নেমে প্রচার প্রচারনা চালাচ্ছেন গোলাম মাহফুজ চৌধুরী অবসর। তিনি প্রতিনিয়ত ছুটে চলেছেন এই তিন উপজেলার বিভিন্ন প্রান্তে। স্থানীয় দলীয় নেতাকর্মীদের নিয়ে বাজারে, পাড়ায়, মহল্লায় গণসংযোগ চালাচ্ছেন তিনি। সেইসাথে উপস্থিত বক্তব্যে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকাণ্ডও তুলে ধরছেন সাধারণ মানুষের মাঝে।

তারই ধারাবাহিকতায় সোমবার (১৪ মার্চ) বিকেল ৫ টায় ক্ষেতলাল হাসপাতাল মোরে এক পথসভায় আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের এমপি পদে তিনি দলীয় মনোনয়ন প্রত্যাশী এ ঘোষণা দেন। সেই সাথে তিনি তার বক্তব্যের মধ্যে বলেন, এই আসনে ১৯৭৯ সালে আমার বাবা নৌকা মার্কার প্রার্থী হয়ে এমপি নির্বাচন করেছিলো। আমার মাথায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাত বুলিয়ে নারা দিয়েছে। আমার গয়ে হাত দিলে খবর আছে। আমি সব জেনে বুজেই মাঠে নেমেছি। আগামী ডিসেম্বর মাসে দ্বাদশ নির্বাচনে এমপি প্রর্থী হয়ে কালাই ক্ষেতলালের ভাগ্য পাল্টিয়ে দেওয়ার জন্য মাঠে নেমে কাজ করছি। আমি এমপি নির্বাচিত হলে এই এলাকার মানুষ রাজপথের সংঙ্গে জরিত তাদের মূল্যায়ন হবে৷

আরো পড়ুন :
>> অভয়নগরে ধর্ষণ মামলার আসামি গ্রেপ্তার
>> কালীগঞ্জে ফ্রি ভেটেরিনারী মেডিকেল ক্যাম্প ও ভ্যাক্সিনেশন কার্যক্রম অনুষ্ঠিত

আমি ইতিপূর্বে ভোটের মাধ্যমে আক্কেলপুর পৌরসভার মেয়ের হয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী আমার হাতে অসহায় মানুষকে কোটি কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। নেত্রী সব জায়গায় খোঁজ নিচ্ছেন, আগামী নভেম্বরে নৌকা নিয়ে ফাইনালাল খেলা হবে।  উপস্থিত সকলের উদ্দেশ্যে তিনি আরো বলেন, শেখ হাসিনার উন্নয়নের সাথে থেকে এক জোগে কাজ করার লক্ষ্যে আপনাদের সমর্থেনে আমি মাঠে নেমেছি। বর্তমানে আমি জোরে সরে প্রচার চালিয়ে যাচ্ছি। আমার বিশ্বাস, আগামী নির্বাচনে জনসমর্থন এবং দলীয় সিদ্ধান্ত আমার পক্ষেই থাকবে। দল মত নির্বিশেষে এলাকার উন্নয়নকে প্রাধান্য দিবে এমন প্রার্থীকে আপনারা জনপ্রতিনিধি নির্বাচিত করবেন।

এসময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের জেলা, উপজেলা ও ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী। স্থানীয়রা বলছেন, বিপদে আপদে সব সময় পাশে থাকবেন এমন প্রার্থীকে সংসদ সদস্য হিসেবে বেছে নেবেন তারা। জানা গেছে, গোলাম মাহফুজ চৌধুরী অবসর জেলার আক্কেলপুর উপজেলার রুকিন্দিপুর ইউনিয়নের মরহুম বীর মুক্তিযোদ্ধা গোলাম রসূল চৌধুরীর ছেলে। অবসর পূর্বে রুকিন্দিপুর ইউনিয়নের চেয়ারম্যান ছিলো। আরো ছিলো আক্কেলপুর পৌরসভার মেয়র। আক্কেলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদেও তিনি নির্বাচন করেছিলেন কিন্তু অল্প ভোটে পরাজিত হয়। রাজনৈতিক জীবনে ছাত্র রাজনীতি শেষ করে ইউনিয়ন, উপজেলা আওয়ামী লীগের দায়িত্ব পালন এর মধ্যে দিয়ে বর্তমানে তিনি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এর দায়িত্ব পালন করছেন।

মার্চ ১৪, ২০২৩ at ২১:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোশাই/শাস