থানচিতে কেএনএফ গুলিতে আহত ২, নিখোঁজ ৪

বান্দরবানে থানচিতে নতুন সড়ক নির্মিত লিক্রি সড়কের ২২ কিলোমিটার নামক এলাকায় সেনাবাহিনীর রাস্তার কাজে নিয়োজিত শ্রমিকদের বহনকারী দুইটি টিএস ট্রাক গাড়িকে লক্ষ্য করে পাহাড়ের সশস্ত্র সংগঠন কেএনএফ সদস্যরা অতর্কিত ভাবে গুলিতে ২জন আহত ও ৪জন নিখোঁজ হয়েছে বলে পুলিশ সুত্রে জানা গেছে।
শনিবার (১১ই মার্চ) অনুমানিক বিকেল সাড়ে ৩টায় সময়ে থানচি টু লিক্রি বর্ডার সড়কের রুমা উপজেলা এলাকায় ৩নং রেমাক্রী প্রাংসা  ইউনিয়নের ৬নং ওয়ার্ডে তামলৌ পাড়ায় ২২ কিলোমিটার নামক স্থানে ১৬ ইসিবি সেনাবাহিনীর রাস্তার কাজে নিয়োজিত ইট ভর্তি গাড়ি ৪৫ কিঃমিঃ জায়গায় ইট রেখে থানচির উদ্দেশ্যে আসার সময় টিএস গাড়ি ঢাকা মেট্রো গাড়ি নং ৮৭৫৪ কে লক্ষ্য করে অতর্কিত ভাবে গুলি ছুড়ে কেএনএফ সদস্যরা। ঘটনাস্থলে ১জন গুলিবিদ্ধ ও ১জন আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়েছে। বর্তমানে অত্র এলাকায় থমথমে অবস্থায় আতঙ্ক বিরাজ করছে।
এ ঘটনার ঘটনাস্থলে এক ট্রাক গাড়িতে থাকার গুলিবিদ্ধ ড্রাইভার বান্দরবান পৌরসভা  ১নং ওয়ার্ড, স্বর্ণমন্দির বালাঘাটা এলাকা আব্দুর রশিদের ছেলে জালাল হোসেন (৩০) ও একই এলাকার বসবাসরত সাবের আহম্মেদ ছেলে ফুরকান আলী (৪৫) হেলপার আহত উদ্ধার করা হয়েছে। এবং অপর ট্রাকের থাকার নিখোঁজ শ্রমিকের মধ্যে সূর্য দাশ (৩১), চালক রুবেল (৩২) নামের দুইজন শ্রমিকের নাম পাওয়া গেলেও অপর দুইজনের নাম এখনো জানা যায়নি।
এদিকে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, থানচির লিক্রিতে নতুন নির্মাণাধীন সড়কের জন্য ২টি ট্রাকে করে ইট বহন করে নিয়ে যাচ্ছিল শ্রমিকরা। পরে সড়কের ৪৫ কিলোমিটার এলাকায় ইট পৌঁছে দেওয়া শেষে ফেরার পথে থামলক পাড়া নামক এলাকায় ট্রাককে লক্ষ্য করে গুলি চালায় কেএনএফ সদস্যরা । ট্রাকে হামলায় ১০ থেকে ১৫ জন কেএনএফর সদস্য অংশ নেয়।
সুত্রে আরো জানা গেছে, ঘটনাস্থলে ১জন গুলিবিদ্ধ ও ১জন আহত গুরুত্ব অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়েছে। অপর ট্রাকসহ আরো চারজন শ্রমিক এখনো নিখোঁজ রয়েছে বলে জানা গেছে।
থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডাঃ মেহেনাজ ফাতেমা জানান, আহত গাড়ি চালক মোঃ জালালের বুকের ৫টি স্থানে গুলি লেগেছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রয়োজনীয় চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
এবিষয়ে থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমদাদুল হক এই ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে থেকে গুরুত্ব আহত অবস্থায় ২জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার শেষে বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার নিখোঁজ ৪ শ্রমিককে উদ্ধারে অভিযান চলছে।