রাঙ্গুনিয়ার শীর্ষ সন্ত্রাসী মঞ্জু ও যুবদল নেতা শাহজাহান গ্রেফতার

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় যুবদল নেতাসহ কায়কোবাদ মঞ্জু (৪২) নামে পরোয়ানাভুক্ত এক দাগী সন্ত্রাসীকে গ্রেফতার করেছে দক্ষিণ রাঙ্গুনিয়া থানা পুলিশ।

শনিবার (১১ মার্চ) রাত ১ টায় সরফভাটা ইউনিয়নের মীরেরখিল বাজার থেকে সন্ত্রাসী মঞ্জুকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে একটি একনলা বন্দুক ও ৬ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃত কায়কোবাদ মঞ্জু রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নের ১নং ওয়ার্ডের মীরেরখিল গ্রামের ছমদ মেম্বারের বাড়ীর অছি আহমদের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, হত্যা, অস্ত্র, মাদকসহ একাধিক মামলায় গ্রেফতারি পরোয়ানাভুক্ত পলাতক আসামি কায়কোবাদ মঞ্জু উপজেলার সরফভাটা ইউনিয়নের মীরেরখিল বাজার এলাকায় অবস্থান করছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে দক্ষিণ রাঙ্গুনিয়া থানার উপ-পরিদর্শক আবুল ফারেজ জুয়েল সঙ্গীয় ফোর্স নিয়ে ওই এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। গ্রেফতারের পর তার দেওয়া তথ্যে দক্ষিণ রাঙ্গুনিয়া থানাধীন সরফভাটা ইউপির নারিশ্চা ঘোনা কেবিএম-৩ নামক পরিত্যক্ত ইটভাটার রান্না ঘরের ভেতরে প্লাস্টির মোড়ানো ১টি দেশীয় তৈরী একনলা বন্দুক ও ৬ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

এ বিষয়ে দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ইনচার্জ ওসি ওবায়দুল ইসলাম বলেন, পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার দিনগত রাতে মীরেরখিল বাজার থেকে তাকে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে ১টি দেশীয় একনলা বন্দুক ও ৬ রাউন্ড কার্তুজ জব্দ করে। জব্দকৃত অস্ত্রের বিষয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে। তার বিরুদ্ধে হত্যা, অস্ত্রসহ একাধিক মামলা রয়েছে। আজ শনিবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে একই রাতে উপজেলার শিলক ইউনিয়ন থেকে দক্ষিণ রাঙ্গুনিয়া থানা শাখার যুবদলের আহবায়ক মো. শাহজাহান সিকদার (৪২) কে গ্রেফতার করেছে দক্ষিণ রাঙ্গুনিয়া থানা পুলিশ। মো. শাহজাহান সিকদার উপজেলার শিলক ইউনিয়নের ১নং ওয়ার্ডের রাজাপাড়া গ্রামের জালাল উদ্দিনের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ রাঙ্গুনিয়া থানার উপ-পরিদর্শক আবুল ফারেজ জুয়েল।

তিনি বলেন, মো. শাহজাহান সিকদার একটি জিআর (জিআর মামলা নং-২৭৮/২১) মামলার গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি ছিল। এছাড়াও তার বিরুদ্ধে নাশকতাসহ একাধিক মামলা রয়েছে। দক্ষিণ রাঙ্গুনিয়া যুবদলের আহবায়ক শাহজাহান সিকদারকে গ্রেফতারের ঘটনায় এক বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রাঙ্গুনিয়া উপজেলা যুবদলের আহবায়ক সেকান্দর আলি, সদস্য সচিব মো. লোকমান, পৌর যুবদলের আহবায়ক জামাল উদ্দিন ও সদস্য সচিব মো. মুহসিন।

বিবৃতিতে তারা বলেন, ‘মামলা হামলা ও গ্রেফতার করে যুবদল নেতাকর্মীদের দমানো যাবে না।’ তাই তারা অবিলম্বে শাহজাহান সিকদারসহ সারাদেশে গ্রেফতারকৃত যুবদলের নেতা-কর্মীদের মুক্তির দাবি জানান।

মার্চ ০৯, ২০২৩ at ১৬:৪৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এম/শাস