দিন দিন বাড়ছে নড়াইল বাঁধা ঘাটে সার্বজনীন মন্দিরের ভক্ত

দিন দিন বাড়ছে নড়াইল বাঁধাঘাট সার্বজনীন মন্দিরের ভক্তের সংখ্যা। গতকাল শুক্রবার সন্ধ্যায় এক ধর্মীয় সভায় ভক্তদের ভীড় করতে দেখা গেছে। প্রায় দিনই এই বাঁধা ঘাটের মন্দির দেখতে আসে দেশের বিভিন্ন স্থান থেকে আসা দর্শনার্থী। সুন্দর কারুকার্য আর নানান রং এ জাতীয় মানের নির্মিত এই মন্দিরে পূজা দিতে আসে দুর দুরন্ত থেকে ভক্তরা।পূজা দিতে আসা এক ভক্ত সমির কুমার বিশ্বাস বলেন, আমাদের নড়াইলে এত সুন্দর একটি মন্দির নির্মিত হয়েছে এটা খুবই আনন্দের এবং ভালো লাগার। পাশেই জমিদারদের নির্মিত বাঁধাঘাট এটা খুবই দৃশ্যনন্দন জায়গা। আমি আমার পরিবার নিয়ে মাঝে মধ্যে এখানে পূজা দিতে আসি। আমার খুব ভালো লাগে।

বাঁধাঘাট মন্দির কমিটির সাধারণ সম্পাদক নিলাংশু শেখর নিপু বলেন, নড়াইল একটি অসাম্প্রদায়িক চেতনা ও মুক্তিযোদ্ধের জেলা। নড়াইল বাঁধা ঘাটের সার্বজনীন মন্দিরে প্রতিদিন বাড়ছে দর্শনার্থী। আমরা চেষ্টা করছি এই মন্দিরকে আরও ভালো করার জন্য । এর মধ্যে এই মান্দরে সামনেই একটি শিব লিঙ্গ তৈরি করা হয়েছে। বিভিন্ন স্থান থেকে এই শিব লিঙ্গের মাথায় জল ও দুধ ঢালতে ভক্তরা ছুটে আসে ।

আরো পড়ুন :
>চৌগাছা এলাকায় কপোতাক্ষ খনন আবারও শুরু কাজ নিয়ে স্থানীয়দের মাঝে নানা প্রশ্ন
>লালপুরে শ্যালো ইঞ্জিনচালিত ইটবাহী গাড়ির সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত

পূজা মন্দিরের সভাপতি শিশির বলেন, বাধাঘাট সর্বজনীন মন্দির এটা অনেক আগে থেকেই ছিল কিছুদিন আগে আমরা নতুন করে জাতীয় মানের আরেকটা মন্দির তৈরি করেছি আগেরটা খুবই ছোট ছিল এবং ভাঙাচোরা ছিল নতুন মন্দির করাতে আসে পাশের দর্শনার্থী বাড়ছে ভক্ত বাড়ছে । যেহেতু নতুন আঙ্গিকে সুন্দর ডিজাইন করে জাতীয় মানের মত করা হয়েছে সেজন্যই বাধাঘাটে দেখতে আসার দর্শনার্থী মন্দির দেখে যেতে পারছে এটা আমাদের খুব ভালো লাগছে আশা করি আগামী দিনগুলো আরো বেশি ভালো হবে।

জানা গেছে , প্রতি শক্রবার সন্ধ্যায় গীতা পাঠ ও ধর্মীয় আলোচনা, ধর্মীয় গান হয়ে থাকে। শুক্রবার সন্ধ্যা থেকেই ভক্তরা ভীড় করতে থাকে।

মার্চ ১১, ২০২৩ at ১৫:৫৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শস/মমেহা