সালাম দিয়ে ছিনতাই করে তারা!

ছিনতাইয়ের প্রস্তুতিকালে মিরপুর থেকে চার ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত চারজন হলেন- মো. ওমর (১৬), মো. উজ্জল হোসেন তালুকদার (২৬), মো. মিজান (২৪) এবং মো. নয়ন (২৬)।

বৃহস্পতিবার গভীর রাতে মিরপুর মডেল থানার স্বাধীন বাংলা মার্কেটের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৩ টি চাকু ও ১ টি ছোরা উদ্ধার করা হয়। তারা একা কোন পথচারী দেখলে সালাম দেয়, পথচারী দাঁড়ালেই সবাই ছোরার ভয় দেখিয়ে সব ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

গ্রেফতার চারজনই চিহ্নিত ছিনতাইকারী। গোপন সংবাদের ভিত্তিতে রাত ১২ টার দিকে মিরপুর ১ নং সড়কের স্বাধীন বাংলা মার্কেটের সামনে গেলে চার ছিনতাইকারী পালানোর চেষ্টা করে। পরে ধাওয়া দিয়ে তাদের গ্রেফতার করা হয়। তারা রাতে নির্জন এলাকায় অবস্থান করে। কেউ যাতে সন্দেহ না করে সেজন্য নিজেদের মধ্যে কিছুটা দূরত্ব রেখেই দাঁড়িয়ে থাকে।

এরপর একা কোন পথচারী সে পথে গেলে তাকে সালাম দেয়। সালাম পেয়ে পথচারী দাঁড়ালেই বাকি তিনজন আশপাশ থেকে এসে তাকে ছোরার মুখে ঘিরে ধরে। এরপর মোবাইল, মানিব্যাগ নিয়ে পালিয়ে যায়। তাদের মধ্যে ওমরের বিরুদ্ধে ৩টি এবং নয়ন, উজ্জ্বল ও মিজানের বিরুদ্ধে ২ টি করে মামলা রয়েছে।