রাণীশংকৈলে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসে র‍্যালি, আলোচনা ও মহড়া প্রদর্শন

‘স্মার্ট বাংলাদেশের প্রত্যয়, দুর্যোগ প্রস্তুতি সবসময়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালনে র‍্যালি, আলোচনা ও সচেতনতামূলক মহড়া অনুষ্ঠিত হয়।

শুক্রবার (১০ মার্চ) সকাল ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের করে পৌরশহরের কেন্দ্রীয় হাই স্কুল মাঠে গিয়ে শেষ হয়।

র‍্যালি শেষে একই মাঠে আয়োজিত আলোচনা সভায় ইউএনও সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভের সভাপতিত্বে অগ্নি নির্বাপক এর উপর বক্তব্য দেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা স্যামুইল মার্ডি ও ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার নাসিব ইকবাল, প্রেমদীপ প্রকল্প কর্মকর্তা খায়রুল আলম প্রমুখ।

এছাড়াও উপজেলা আ.লীগ যুগ্ন সাধারণ সম্পাদক আহম্মেদ হোসেন বিপ্লব, আ.লীগ নেতা অধ্যাপক প্রশান্ত বসাক, কেন্দ্রীয় হাই স্কুলের প্রধান শিক্ষক আবু শাহানশাহ ইকবাল, সিনিয়র সাংবাদিক বিজয় রায়, হুমায়ুন কবির ও ছবি কান্ত দে, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক গপেন্দ্রনাথ বর্মণ, হিন্দু ধর্মের নেতা পরিপল সরকার, বিভিন্ন শিক্ষক শিক্ষার্থীসহ অগ্নি নির্বাপক মহড়া দেখতে আসা শতাধিক নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

শেষে সকলের উপস্থিতিতে ওই মাঠে দুর্যোগ মোকাবিলার উদ্দেশ্যে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সদস্যরা সচেতনতামূলক বিভিন্ন অগ্নি নির্বাপক মহড়া প্রদর্শন করেন।