রাঙ্গুনিয়ায় এনজিও কর্মী চম্পার হত্যাকারীকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

বেসরকারি এনজিও সংস্থা মানবিক উন্নয়ন কেন্দ্র পদক্ষেপের কর্মকর্তা চম্পা চাকমার হত্যাকারীকে গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় মানববন্ধন করেছে বাংলাদেশ মানবাধিকার কমিশন দক্ষিণ রাজানগর, লালানগর ইউনিয়ন শাখা ও পদক্ষেপের কর্মকর্তারা।

বৃহস্পতিবার (৯ মার্চ) সকালে রাঙ্গুনিয়া উপজেলার ধামাইরহাট এলাকার এইচ এ প্লাজাস্থ প্রতিষ্ঠানের সামনে চৌমুহনী-রানীরহাট ডিসি সড়কে দাঁড়িয়ে এ কর্মসুচি পালন করা হয়।

মানববন্ধনে অংশ নেন বাংলাদেশ মানবাধিকার কমিশন, ধামাইরহাট শাখার সকল ব্যাংক, এনজিও সংস্থা, উত্তর রাঙ্গুনিয়া উচ্চ বিদ্যালয় ও ডিগ্রি কলেজের সকল শিক্ষক-শিক্ষার্থীসহ সর্বস্তরের জনগণ।

এ সময় বক্তারা চম্পা চাকমার খুনি এনামুলকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন, মানবিক উন্নয়ন কেন্দ্র পদক্ষেপের পূর্বাঞ্চলের উপ-পরিচালক ও রিজিওনাল ম্যানেজার মো. জাহাঙ্গীর হোসাইন, চট্টগ্রাম উত্তর জোনের সরকারী পরিচালক ও জোনাল ম্যানেজার উত্তম কুমার সরকার, রাঙ্গুনিয়া শাখার সিনিয়র ব্যবস্থাপক ও এরিয়া ম্যানেজার মো. নাজিম উদ্দীন, চট্টগ্রাম এরিয়ার সিনিয়র ব্যবস্থাপক ও এরিয়া ম্যানেজার মো. আলমগীর, হাটহাজারী এরিয়ার সিনিয়র ব্যবস্থাপক ও এরিয়া ম্যানেজার রোমান সরকার, রাঙ্গামাটি পদক্ষেপ মহিলা ব্রাঞ্চের এরিয়া ম্যানেজার রাশেদা আক্তার, উত্তর রাঙ্গুনিয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ মুহিবুল কবির জাহেদী, উত্তর রাঙ্গুনিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হারুন অর রশিদ, উত্তর রাঙ্গুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শান্তনু বিশ্বাস, আওয়ামী লীগ নেতা মীর গোলাম মোস্তফা বাবুল, জসিম উদ্দিন তালুকদার, ফজলুল ইসলাম সেলিম, ইউনুচ মিয়া লেদ, মানবাধিকার নেতা এস এম ইদ্রিস, কাজী সিরাজুল হক, প্রফেসর ইকবাল হোসেন, মো. ইদ্রিস চৌধুরী, ইসমাইল হোসেন ও আজিম উদ্দিন প্রমুখ।

আরো পড়ুন :
>বিশিষ্ট সমাজকর্মী হিসেবে মনোনীত ঝিনাইদহের নাসের শাহরিয়ার জাহেদী মহুল
>দিনাজপুর নবাবগঞ্জে গণেশের মূর্তি উদ্ধার

বক্তারা বলেন, চম্পা চাকমা অনেক স্বপ্ন ও ভরসা নিয়েই আমাদের সেবা দেওয়ার জন্য এসেছিলেন। কিন্তু আমরা তার বিশ্বাসের মূল্যায়ন করতে পারি নাই। নিশৃংসভাবে খুন হয়েছে সে। আমাদের এই শান্ত উত্তর রাঙ্গুনিয়াকে বহিরাগত খুনি এসে কলংকিত করেছে। অবিলম্বে তাকে গ্রেপ্তার পূর্বক দৃষ্টান্ত শান্তি ও ফাঁসি চাই।

উল্লেখ্য, গত রোববার (৫ মার্চ) রাত সাড়ে ৮ টার দিকে ধামাইরহাটস্থ এইচ. এ প্লাজা থেকে অফিসের কাজ সেরে বাসায় ফিরছিলেন চম্পাসহ তার অন্য এক সহকর্মী। এসময় কিস্তির টাকা চাওয়ার জেরে আসামী এনামুলে সাথে চম্পার বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে এনাম ছুরি দিয়ে চম্পা চাকমার শ্বাসনালী বরাবর আঘাত করে পালিয়ে যায়। পরে চম্পাকে উদ্ধার করে রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ওই দিন রাত ৩ টার দিকে নিহত চম্পা চাকমার বোনের স্বামী সোহেল চাকমা বাদী হয়ে ঘাতক মো. এনামুল হককে আসামি করে রাঙ্গুনিয়া থানায় হত্যা মামলা করেন। ঘটনার পাঁচ দিন পেরিয়ে গেলেও এখনো ঘাতক এনামুলকে ধরতে পারেনি পুলিশ।

মার্চ ০৯, ২০২৩ at ১৭:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এম/মমেহা