কাজিপুরে নানা আয়োজনে ৭ই মার্চ উদযাপন

ঐতিহাসিক ৭ই মার্চ দিবস -২০২৩ যথাযোগ্য মর্যাদায় উদযাপন করেন কাজিপুর উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগ। উপজেলা স্বাধীনতা স্কয়ারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও বর্ণাঢ্য র্যালি শেষে দিবসটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। মঙ্গলবার সকাল দশটায় প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুখময় সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে সিরাজগঞ্জ -১ আসনের সাংসদ তানভীর শাকিল জয় বলেন, ৭ই মার্চের বঙ্গবন্ধুর ভাষণে বাঙালির স্বাধীনতার ঘোষণার উদাত্ত আহ্বানে, বঞ্চিত, নিপীড়িত নির্যাতিত বাঙালি জেগে উঠেছিল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ, আজ বিশ্বের মাঝে সর্বশ্রেষ্ঠ ভাষণ হিসেবে ইউনেস্কো ২০১৭ সালে ঐতিহাসিক দলিল হিসেবে স্বীকৃতি দেন।

সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, সহকারী কমিশনার (ভূমি) কাজী অনিক ইসলাম , পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শ্যামল কুমার দত্ত। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিশু কিশোরদের মাঝে চিত্রাংকন প্রতিযোগিতা এবং ‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌বঙ্গবন্ধুর ভাষণের প্রতিযোগিতার আয়োজন করে।

উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি শওকত হোসেনের সভাপতিত্বে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে সাংসদ তানভীর শাকিল জয় দিবসটির গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন।

আরো পড়ুন:
>মালঞ্চী ইউনিয়নের বাড়াদিতে একটা রাস্তা উন্নয়ন কাজের উদ্বোধন
>বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিতে ঐতিহাসিক ৭মার্চ পালিত

সভায় আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেফাজ উদ্দীন, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম।

যুবলীগের সাধারণ সম্পাদক আলী আসলাম, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি বেলায়েতুল ইসলাম শাওন প্রমূখ। সভায় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন। পরিশেষে দেশের অগ্ৰগতি ও জনসাধারণের মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

মার্চ ০৭, ২০২৩ at ১৭:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আসোচা/সুরা