দুই বছর পর মঞ্চে ফিরছে জয় বাংলা কনসার্ট

ছবি- সংগৃহীত।

দুই বছর পর আবার ঢাকার আর্মি স্টেডিয়ামের মঞ্চে ফিরছে জয় বাংলা কনসার্ট। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনটিকে স্মরণ করে সপ্তম বারের মতো ‘জয়া বাংলা কনসার্ট’র আয়োজন করতে যাচ্ছে ‘ইয়াং বাংলা’। তবে এবার ৭ মার্চের বদলে ৮ মার্চ আয়োজন করা হয়েছে কনসার্ট।

২০১৫ সাল থেকে রাজধানীর আর্মি স্টেডিয়ামে প্রতি বছরই অনুষ্ঠিত হয়ে আসছে তরুণদের কাছে জনপ্রিয় জয় বাংলা কনসার্ট। তবে কোভিড-১৯ মহামারির কারণে দুই বছর মঞ্চে আয়োজিত হয়নি এই কনসার্ট। এবার ৭ মার্চ শবে বরাত উপলক্ষে একদিন পিছিয়ে ৮ মার্চ সম্ভাব্য সময় দুপুর ৩টায় কনসার্ট আয়োজন করা হচ্ছে।

আয়োজকরা বলেছেন, কয়েকদিন আগেই ফেসবুক পেজ থেকে কনসার্টের ঘোষণা দেয়া হয়েছে। এরপর এক এক করে ব্যান্ডগুলোর নাম প্রকাশ করা হচ্ছে। এবার মোট নয়টি ব্যান্ড পারফর্ম করবে। তারুণ্যভিত্তিক সংগঠন ইয়াং বাংলা এই কনসার্টের মূল উদ্যোক্তা। তাদের পেজ থেকেই জানানো হয়েছে, এবারের কনসার্টে কোন কোন ব্যান্ড পারফর্ম করবে।

আরো পড়ুন:
> হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে অপরিচিত কল থেকে মুক্তি
> টাইগাররা পাকিস্তান-অস্ট্রেলিয়াকে পেছনে ফেললো

ইয়াং বাংলা জানায়, ‘জয় বাংলা কনসার্ট ২০২৩’ মাতাবে ‘আর্টসেল’, ‘ক্রিপ্টিক ফেইট’, ‘চিরকুট’, ‘নেমেসিস’, ‘লালন’, ‘আরেকটা রক ব্যান্ড’, ‘মেঘদল’, ‘অ্যাভয়েড রাফা’ ও ‘কার্নিভাল’। কনসার্টে প্রতিটি ব্যান্ড নিজেদের গান ছাড়াও প্রতিবছরের মতো এবারও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান পরিবেশন করবে বলে জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান। এছাড়াও প্রতিবারের মতোই থাকছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ।

মার্চ ০৭, ২০২৩ at ১১:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ভোকা/সুরা