হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে অপরিচিত কল থেকে মুক্তি

ছবি- সংগৃহীত।

ম্যাসেজ আদান-প্রদানে ইন্সটেন্ট ম্যাসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা তুঙ্গে। শুধু কি ম্যাসেজ, ভিডিও, ভয়েস কর্লিং সহ নানান ফিচারে গ্রাহকের হৃদয়ে জায়গা করে নিয়েছে অ্যাপটি। গ্রাহক ধরে রাখতে হোয়াটসঅ্যাপ বরাবরই নতুন ফিচার সংযুক্ত করে। এরই ধারাবাহিকতায়, নতুন আরো একটি ফিচার চালু করতে যাচ্ছে ম্যাসেজিং অ্যাপটি।

আর সেই সব কারণেই অন্যসব ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপকে পেছনে ফেলে ক্রমশ জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছে হোয়াটসঅ্যাপ। এবার আরও একটি নতুন রকম ফিচার নিয়ে আসতে চলেছে অ্যাপটি। যার নাম ‘সাইলেন্স আননোন কলারস’, যা আননোন নম্বর থেকে আসা কলগুলিকে মিউট করে দেবে।

অর্থাৎ অপ্রয়োজনীয় ফোন নম্বর থেকে কোনো রকম ডিস্টার্বেশনকে রেয়াত করবে না হোয়াটসঅ্যাপ। তবে কল লিস্ট ও নোটিফিকেশন সেন্টারে দেখাবে সেই কলগুলো। অর্থাৎ প্রয়োজন হলে সেই নম্বরগুলোর সঙ্গে যোগাযোগ করতে পারবেন ব্যবহারকারী।

আরো পড়ুন:
> টাইগাররা পাকিস্তান-অস্ট্রেলিয়াকে পেছনে ফেললো
> সকালে খালি পেটে পানি পানের উপকারিতা

এই ফিচারের ফলে স্প্যাম কলের হাত থেকে অনেক বেশি সুরক্ষা পাবেন ব্যবহারকারীরা। এমনটাই জানিয়েছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। উল্লেখ্য, বর্তমানে পরিচিত বা অপরিচিত যেকোনো ব্যক্তিকে ব্লক করা যায় ইনস্ট্যান্ট মেসেজিং সেবাটিতে। তবে নতুন এ সুবিধা চালু হলে কোনো ব্যক্তিকে ব্লক না করেই তাদের এড়িয়ে চলা যাবে।

মার্চ ০৭, ২০২৩ at ১১:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/বাভি/সুরা