নিজস্ব ব্যবস্থাপনায় ভর্তি পরীক্ষা নেওয়ার দাবি ইবি শিক্ষক সমিতির

কুষ্টিয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক সমিতি নিজস্ব ব্যবস্থাপনায় ভর্তি পরীক্ষা নেওয়ার পক্ষে দাবি জানিয়েছে। আজ সোমবার বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সাধারণ সভা করে সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়।

জানা যায়, ২০২০-২১ ও ২০২১- ২২ শিক্ষাবর্ষে গুচ্ছ ভর্তি প্রক্রিয়ার ভোগান্তি ও দীর্ঘসূত্রিতার কারনে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব প্রক্রিয়ায় ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণির শিক্ষার্থী ভর্তির পক্ষে দাবি করেন।

সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে দুটি সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্ত দুটি হলো- নিজস্ব ব্যবস্থাপনায় ভর্তি পরীক্ষা নেওয়া ও আগামী ২১ মার্চের মধ্যে একাডেমিক কাউন্সিল ডেকে নতুন বর্ষের ভর্তির কার্যক্রম শুরু করতে হবে। দাবি দুটি নিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি আগামী ১১ মার্চ উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামকে চিঠি দিবে। চিঠি পাওয়ার পরেও যদি আগামী ২১ মার্চের মধ্যে ভর্তির কার্যক্রম শুরু না করে, তাহলে পরবর্তী করনীয় নির্ধারনের ক্ষমতা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী কমিটিকে দেওয়া হয়েছ।

আরো পড়ুন:
> ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মানে যশোর-১ আসনে নাজমুলের দলীয় মনোনয়ন প্রত্যাশা তৃণমুলের
> গোয়ালপাড়া উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

এর আগেও শিক্ষক সমিতি গুচ্ছের বিপক্ষে অবস্থান নিয়ে নিজস্ব ব্যবস্থাপনায় ভর্তি পরীক্ষা নেওয়ার দাবি করেন। কিন্তু শেষ পর্যন্ত প্রশাসনের চাপে এ দাবি থেকে সরে আসেন।

এ বিষয়ে জানতে চাইলে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার বলেন, গুচ্ছ প্রক্রিয়ায় যে আশা নিয়ে শুরু হয়েছিলো তার প্রতিফলন ঘটেনি। তাই আমরা এ পদ্ধতি থেকে সরে এসে নিজস্ব ব্যবস্থাপনায় ভর্তি পরীক্ষা নেওয়ার দাবি জানাচ্ছি।

মার্চ ০৬, ২০২৩ at ২১:১৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নাহো/সুরা