‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মানে যশোর-১ আসনে নাজমুলের দলীয় মনোনয়ন প্রত্যাশা তৃণমুলের

আওয়ামী লীগ দলীয় প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মানের লক্ষ্য বাস্তবায়নে কাজ করছেন বাংলাদেশ আওয়ামী যুব লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ঔষধ বিজ্ঞানী নাজমুল হাসান। দলীয় সিদ্ধান্ত পেলেই সংসদীয়-৮৫, যশোর-১ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে নিয়ে নির্বাচনে অংশ গ্রহণ করবেন তিনি।

যশোর জেলার সংসদীয় ৬টি আসনের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ যশোর-১ শার্শা আসনটি। প্রতিটি রাজনৈতিক দল এই আসনটি তাদের দখলে রাখতে চেষ্টা করে সব সময়। আওয়ামী লীগ দলীয় প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী জাতীয় সংসদ নির্বাচনের যে শ্লোগান ‘স্মার্ট বাংলাদেশ’ ঘোষণা করেছেন। সেই লক্ষ্যকে বাস্তবায়নে নাজমুল হাসান দলীয় প্রার্থী হতে চান।

যশোর জেলার শার্শা উপজেলার চটকাপোতা গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক নাজিম উদ্দিন ও শাহানা নাজিমের একমাত্র ছেলে নাজমুল হাসান। তার মা শাহানা নাজিম মুক্তিযুদ্ধের সময় বিভিন্নভাবে মুক্তিযোদ্ধাদের সহায়তা করেছেন। এছাড়া, নাজমুল হাসানের নানা ডাঃ ময়েজ উদ্দিন আহমেদ বঙ্গবন্ধু সৌহার্দ্য নিয়ে যুক্তফ্রন্টের আঞ্চলিক প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। তার বড় মামা বীর মুক্তিযোদ্ধা তৈয়ব উদ্দিন আহমেদ মুক্তিযুদ্ধকালীন সময়ে শার্শা উপজেলায় ডেপুটি কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন।

মুক্তিযুদ্ধের চেতনায় বেড়ে উঠা নাজমুল উচ্চ মাধ্যমিকের ছাত্র থাকা অবস্থায় ছাত্রলীগের রাজনীতি জড়িয়ে পড়েন। ২০০১-২০০৬ সালে বিএনপি জামায়াত চারদলীয় ঐক্যজোট সরকারের বিরুদ্ধে সক্রিয় আন্দোলন, ১/১১ অবৈধ তত্ত¡বধায়ক সরকারের আইন ও জননেত্রী শেখ হাসিনাকে অবৈধভাবে আটকের বিরুদ্ধে আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ করেন।

সদাহাস্যজ্জল সাদালোপি তরুণ্যের প্রতীক এই নেতা বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য। ফার্মেসীতে সর্বোচ্চ ডিগ্রী অর্জন করা নাজমুল ব্যক্তি জীবনে দেশের স্বনামধন্য একটি ঔষধ কোম্পানির মহাব্যবস্থাপক। একই সাথে তিনি বঙ্গবন্ধু গবেষণা সাংসদ কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতি বিষয়ক সম্পাদক, স্বাধীনতা ফার্মাসিস্ট পরিষদের কার্যনির্বাহী সদস্য, বাংলাদেশ ফার্মাসিস্ট ফোরামের উপদেষ্টা। দেশীয় ও আন্তর্জাতিক প্রায় ডজনখানেক সংগঠনে বিভিন্ন পদে আছেন তিনি।

প্রধানমন্ত্রী নির্দেশ মতে স্থানীয় অসহায়, দুঃস্থ, শ্রমজীবী, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদেরকে নিজস্ব অর্থায়নে আর্থিক সহায়তা প্রদান, মানুষকে চিকিৎসা সেবায় সহায়তা, ধর্মীয় ও শিক্ষাপ্রতিষ্ঠানে সহায়তা, বস্ত্র, বৃক্ষ ও কৃষি সামগ্রী বিতরণ, মাদকের বিরুদ্ধে জিরোটলারেন্স ঘোষণা করে যুব সমাজের মাঝে ক্রীড়া সামগ্রীর বিতরণ, মহামারী করোনাকালীন সময়ে এলাকার অসহায় মানুষের মাঝে বিতরণ করেছেন নগদ অর্থ, খাদ্য সামগ্রী ঔষধসহ প্রয়োজনীয় উপকরণ।

আরো পড়ুন:
> গোয়ালপাড়া উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা
> পত্নীতলায় দুদক কর্তৃক শিক্ষা উপকরন বিতরণ ও আলোচনা সভা

আর এভাবে ধীরে ধীরে জায়গা করে নিয়েছেন শার্শা-বেনাপোল বাসীর মনে। এসব বিষয়াদি বিবেচনায় নিয়ে নাজমুলকে আসন্ন সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশা করেন এলাকাবাসী। এ ব্যাপারে নাজমুল হাসান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে রাজনীতিতে আসা।

তরুণ প্রজন্মের একজন রাজনৈতিক কর্মী হিসেবে জননেত্রী শেখ হাসিনা আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের যে শ্লোগান ‘স্মার্ট বাংলাদেশ’ ঘোষণা করেছেন সেই লক্ষ্যকে বাস্তবায়ন করতে চেষ্টা করে যাচ্ছি।

শার্শা উপজেলার আওয়ামী প্রাণ মানুষগুলো যদি মনে করেন আমাকে তারা তাদের জনপ্রতিনিধি হিসেবে পেতে চাই, আমি তাদের সেই চাওয়ার প্রতি সম্মান জানিয়ে বলতে চাই, জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন একটি গুরুত্বপূর্ণ বিষয়। আমাদের প্রানপ্রিয় নেত্রী জননেত্রী শেখ হাসিনা’র সিদ্ধান্ত। তিনি যদি আমাকে তাঁর ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মানের হাত হিসেবে কাজ করাতে যদি নেত্রী মনোনয়ন দেন তাহলে অবশ্যই আমি চেষ্টা করবো, নেত্রীর সেই সিদ্ধান্তের সম্মান জানানোর।

মার্চ ০৬, ২০২৩ at ২০:৫৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আক/সুরা