পর্যটন এলাকায় পর্যটকদের হয়রানি করতো তারা

র‌্যাব-৫, সিপিসি-৩ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা এক বিশেষ অভিযান চালিয়ে নওগাঁর বদলগাছী থেকে অপহরণকারী চক্রের মূলহোতা মাসুদ রানা (৪২) কে আটক করেছে। সেই সাথে অপহরণের শিকার তিন ভাইকে উদ্ধার করা হয়েছে। এছাড়া অপহরণকারী চক্রের দুই সদস্য পালিয়ে গেছে। রবিবার ৫মার্চ সন্ধ্যায় র‌্যাব-৫ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা যায়।

এর আগে ৫মার্চ ভোরে উপজেলার পাহাড়পুর বৌদ্ধবিহার এলাকা থেকে ভিকটিমদের উদ্ধার ও অপহরণকারীকে আটক করা হয়। আটক মাসুদ রানা বদলগাছী এলাকার মোকলেছার আলী মন্ডলের ছেলে।প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ০৪ মার্চ আনুমানিক দুপুর দেড় টার দিকে মামুদপুর এলাকার রাজেন কুজুর তিন ছেল চন্দন কুজুর, সুশান্ত কুজুর এবং চঞ্চল কুজুর তাদের নিজ বাড়ি থেকে পাহাড়পুর বৌদ্ধবিহারে বেড়াতে আসে। পরিদর্শন শেষে বাড়ি ফেরার সময় অপহরণকারীর মূলহোতা মাসুদ রানা ও তার সহযোগী মানিক হোসেন এবং ওয়াহেদসহ অজ্ঞাতনামা আরও ৪/৫ জন ভিকটিমদের পথরোধ করে আটক করে।

এরপর মোবাইল ফোন, টাকা পয়সা ছিনতাই করে এবং তাদেরকে এক বাঁশঝোপে আটকে রেখে তাদের বাসায় ফোন দিয়ে ৫০,০০০/- টাকা দাবি করে। পরবর্তীতে ভিকটিমদেও বাবা অপহরণকারীদের বিকাশের মাধ্যমে ৫ হাজার টাকা পাঠিয়ে দেয়। কিন্তু তারপরও ছেলেদের তার কাছে পাঠিয়ে দিতে টালবাহানা শুরু করে।

এরপর ভিকটিমের বাবা রাজেন কুজুর বিষয়টি র‌্যাব ক্যাম্প জয়পুরহাটে এসে তার তিন ছেলেকে উদ্ধারের জন্য অভিযোগ করে। অভিযোগের উপর ভিত্তি করে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের এফএসরা ঘটনাস্থলে গিয়ে সোর্সের মাধ্যেমে কৌশলে এর সত্যতা যাচাই করে এবং ঘটনার সত্যতা পাওয়া যায়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে সব ধরনের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের স্কোয়াড কমান্ডার সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. মাসুদ রানার নেতৃত্বে রবিবার ভোর রাতে জেলার বদলগাছী উপজেলার পাহাড়পুর বৌদ্ধবিহার এলাকা থেকে ওই তিন ভিকটিমকে উদ্ধারসহ অপহরণকারী চক্রের মূলহোতা মাসুদ রানাকে আটক করা হয়।

আরো পড়ুন:
> মণিরামপুরে বিজয় দিবস ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করেছেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য
> ফেসবুকের ভিডিও ডাউনলোড করবেন যেভাবে

এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মানিক হোসেন, ওয়াহেদ ও সবুজ মিয়য়সহ অজ্ঞাতনামা ৪/৫ জন ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। আটককৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন ধরে পাহাড়পুর বৌদ্ধবিহার এর পর্যটকদের নানাভাবে হয়রানি করে তাদের কাছ থেকে অর্থ আদায় করতো বলে স্বীকার করে। এবিষয়ে ধৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে বদলগাছী একটি থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানানো হয়।

মার্চ ০৬, ২০২৩ at ১১:১২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সারসা/সুরা