গোপালগঞ্জে “স্বপ্ন ফেরিওয়ালা পাঠশালার”উদ্বোধন

সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ ও পাঠদানের ব্রত নিয়ে গোপালগঞ্জ জেলার সদর উপজেলাধীন রঘুনাথপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডে স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্ন ফেরিওয়ালার শিক্ষা কর্মসূচীর আওতায় স্বপ্ন ফেরিওয়ালা পাঠশালা’র উদ্বোধন করা হয়েছে।

রবিবার (৫মার্চ) বিকেলে স্বপ্ন ফেরিওয়ালার মুখ্য সংগঠক মিজানুর রহমান মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত শুভ সূচনা অনুষ্ঠানে ১৭৮ নং পূর্ব সিঙ্গারকূল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিতা রাণী ভক্ত প্রধান অতিথি হিসেবে এবং সহকারী শিক্ষক রুহুল আমিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বপ্ন ফেরিওয়ালার সংগঠক সাজেদুল ইসলাম, রায়হান, সাব্বির হোসেন, রায়হান, জয় সরদার, সাইফুল, আমির হামজা, অভিভাবকগণ প্রমুখ বক্তব্য রাখেন।

স্বপ্ন ফেরিওয়ালা সূত্রে জানা যায়, প্রাথমিক বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির সুবিধাবঞ্চিত ৩০ জন ছাত্র-ছাত্রী নিয়ে যাত্রা শুরু করা হলো। এসকল শিক্ষার্থীদেরকে বিনামূল্যে খাতা, কলম ও পাঠদান নিশ্চিত করা হবে। স্বপ্ন ফেরিওয়ালার ৩ জন স্বেচ্ছাসেবক, যারা সদ্য অনার্স কোর্স সমাপ্ত করেছেন তারা ক্লাস নিবেন।

স্বপ্ন ফেরিওয়ালা পাঠশালা’র অনুষ্ঠানের প্রধান অতিথি রিতা রাণী ভক্ত উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের স্বপ্ন দেখতে হবে ভালো মানুষ হওয়ার। ঘুমিয়ে ঘুমিয়ে শুধু স্বপ্ন দেখলেই হবেনা। স্বপ্নকে বাস্তবে রূপ দিতে দেখা স্বপ্নকে বুকের ভিতর লালন করতে হবে। নিয়মিত পড়াশুনা করতে হবে।

স্বপ্ন ফেরিওয়ালার মুখ্য সংগঠক মিজানুর রহমান মানিক কোমলমতি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ভালো মানুষ হওয়ার জন্য এখন থেকেই স্বপ্ন দেখতে হবে। স্বপ্নের পিছেন ছুটতে হবে। সঠিক পথে থাকতে হবে। নিয়মিত পড়ালেখা করতে হবে।

আরো পড়ুন:
> শিশু ধর্ষণ ও হত্যার দায়ে ফাঁসির আদেশ
> সার ও বিদ্যুতের দাম বৃদ্ধি বিপাকে চৌগাছার ধানচাষিরা

তিনি আরও বলেন, অন্যকে উপকার করার মানসিকতা তৈরি করতে হবে। রাস্তার উপরে পড়ে থাকা কলার ছোবা বা ইটের আধলা রাস্তা থেকে সরিয়ে দিতে হবে। প্রতিদিন অন্তত একটা করে ভালো কাজ করতে হবে।

পরে কেক কেটে এবং শিক্ষা উপকরণ খাতা কলম বিতরণের মাধ্যমে স্বপ্ন ফেরিওয়ালা পাঠশালা’র শুভ সূচনা সম্পন্ন করা হয়।

মার্চ ০৫, ২০২৩ at ২১:৫৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/সুরা